[x]
[x]
ঢাকা, শুক্রবার, ১ অগ্রহায়ণ ১৪২৫, ১৬ নভেম্বর ২০১৮
bangla news

আমান কটনের আইপিও’র অনুমোদন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০২-১৩ ৫:৫২:৩১ এএম
 আমান কটন ফাইবার্স লিমিটেড

আমান কটন ফাইবার্স লিমিটেড

ঢাকা: আমান কটন ফাইবার্স লিমিটেডকে বুকবিল্ডিং পদ্ধতিতে প্রাথমিক গণ প্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজার থেকে টাকা উত্তোলনের অনুমোদন দেওয়া হয়েছে। এর ফলে আইপিও’র মাধ্যমে কোম্পানিটি পুঁজিবাজার থেকে ৮০ কোটি টাকা উত্তোলন করবে।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ৬২৯তম সভায় এ অনুমোদন দেয়। কমিশনের চেয়ারম্যান ড. খায়রুল হোসেনের সভাপতিত্বে সভায় কমিশনাররা উপস্থিত ছিলেন। বিএসইসির নির্বাহী পরিচালক সাইফুর রহমান বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বুক বিল্ডিং পদ্ধতিতে বিডিং শেষ হওয়া আমান কটনকে আইপিও’র মাধ্যমে পুঁজিবাজার থেকে টাকা উত্তোলনের জন্য অনুমোদন দেওয়া হয়েছে। কোম্পানিটি ৩৬ টাকা দরে ৮৩ লাখ ৩৩ হাজার ৩৩৩ শেয়ার বিক্রি করে বিনিয়োগকারীদের কাছ থেকে ২৯ কোটি ৯৯ লাখ ৯৯ হাজার ৯৮৮ টাকা উত্তোলন করবে। বাকি এক কোটি ২৫ লাখ শেয়ার ৪০ টাকা দামে বিক্রি করে বাকি টাকা উত্তোলন করবে।

এর আগে, বুক বিল্ডিং পদ্ধতিতে ইলেক্ট্রনিক বিডিংয়ের মাধ্যমে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে শেয়ার বিক্রির পাশাপাশি ৪০ টাকা কাট-অব প্রাইস নির্ধারণ করছে।

তার জন্য গত বছরের ১২ সেপ্টেম্বর কোম্পানিটির প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) অংশ হিসেবে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে শেয়ার বিক্রির জন্য নিলামের অনুমতি দেয় বিএসইসি।

আইপিওর এ টাকার মধ্যে ৪৯ কোটি ৩৭ লাখ ৯৮ হাজার টাকা দিয়ে কারখানায় আধুনিক মেশিনারি স্থাপন করা হবে। বাকি টাকার মধ্যে ১৭ কোটি ১২ লাখ টাকা ব্যয় হবে ঋণ পরিশোধে এবং ওয়ার্কিং মূলধন হিসেবে ব্যয় করা হবে ১০ কোটি টাকা। এছাড়াও আইপিওতে ব্যয় হবে সাড়ে ৩ কোটি টাকা।

কোম্পানিটির ইস্যু ম্যানেজারের দায়িত্ব পালন করছে আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড। আর ইস্যুর রেজিস্টারের দায়িত্বে আছে প্রাইম ব্যাংক ইনভেস্টমেন্টস লিমিটেড।

কটন, পলেস্টার, সিল্ক, অন্য ফাইবারসহ সুতা উৎপাদনকারী প্রতিষ্ঠানটি’র ৩০ জুন ২০১৬ সমাপ্ত হিসাব বছরে স্থায়ী সম্পদের পুনর্মূল্যায়নসহ নিট সম্পদ মূল্য হয়েছে ৩৫ টাকা ৬৩ পয়সা। গত ৫ বছরের আর্থিক বিবরণী অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি গড় আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ৪৯ পয়সা।

বাংলাদেশ সময়: ১৬৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি১৩, ২০১৮
এমএফআই/জেডএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache