[x]
[x]
ঢাকা, শুক্রবার, ১ অগ্রহায়ণ ১৪২৫, ১৬ নভেম্বর ২০১৮
bangla news

গ্রীনডেল্টা ইন্স্যুরেন্সের ২০ শতাংশ লভ্যাংশ ঘোষণা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০২-১১ ৮:৩৭:২৪ এএম
গ্রীনডেল্টা ইন্স্যুরেন্স

গ্রীনডেল্টা ইন্স্যুরেন্স

ঢাকা: বিনিয়োগকারীদের জন্য ২০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বিমাখাতের প্রতিষ্ঠান গ্রীনডেল্টা ইন্স্যুরেন্স লিমিটেড।

রোববার (১১ ফেব্রুয়ারি) কোম্পানিটির পরিচালনা পর্ষদ সভায় এ সিদ্ধান্ত হয়। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।
 
বিমাখাতে তালিকাভুক্ত কোম্পানিটি ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ লভ্যাংশ ঘোষণা করে। এর আগের বছরও বিনিয়োগকারীদের ২০ শতাংশ নগদ লভ্যাংশ দেয় কোম্পানি কর্তৃপক্ষ। তার আগের বছর ২০১৫ সালে ২৫ শতাংশ লভ্যাংশ দিয়েছিলো।
 
এদিকে লভ্যাংশ ঘোষণাকে কেন্দ্র করে রোববার শেয়ারটি দাম ৪ দশমিক ৫০ টাকা বেড়ে লেনদেন হয়েছে ৬৭ টাকায়। যা শতাংশের হিসেবে ৭ দশমিক ২০ শতাংশ বেড়েছে।
 
গত অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৩ দশমিক ০১ টাকা। শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৭৯ দশমিক ৪৭ টাকা।

ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে আগামী ২৯ মার্চ। ওইদিন বেলা ১১টায় রাজধানীর গুলশানের স্পেক্ট্রা কনভেনশন সেন্টারে সভাটি অনুষ্ঠিত হবে।
 
‘এ’ ক্যাটাগরিতে থাকা কোম্পানিটির উদ্যোক্তা-পরিচালকদের হাতে রয়েছে ৫৬ দশমিক ৫২ শতাংশ শেয়ার। অন্যদিকে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের হাতে রয়েছে ১৩ দশমিক ৩৬ শতাংশ, বিদেশি বিনিয়োগকারীদের হাতে রয়েছে ৮ দশমকি ২৫ শতাংশ এবং সাধারাণ বিনিয়োগকারীদের হাতে রয়েছে ২১ দশমিক ৮৭ শতাংশ শেয়ার।
 
বাংলাদেশ সময়: ১৯৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১,২০১৮
এমএফআই/জেডএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db