ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

আরএফএল ইলেকট্রনিকসকে দেড় কোটি ডলার ঋণ সিডিসি’র

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০১৮
আরএফএল ইলেকট্রনিকসকে দেড় কোটি ডলার ঋণ সিডিসি’র

ঢাকা: প্রাণ-আরএফএল গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান আরএফএল ইলেকট্রনিকস লিমিটেড’কে এক কোটি ৫০ লাখ ডলার ঋণ সহায়তা দিচ্ছে যুক্তরাজ্যের বিনিয়োগ ও উন্নয়ন সংস্থা সিডিসি। বিভিন্ন ধরনের ইলেকট্রনিকস পণ্য উৎপাদনের লক্ষ্যে প্রয়োজনীয় যন্ত্রপাতি ক্রয়ে সাত বছর মেয়াদি এ ঋণ সহায়তা দেওয়া হচ্ছে।

বুধবার (০৭ ফেব্রুয়ারি) সন্ধ্যায় রাজধানীর একটি হোটেলে প্রাণ-আরএফএল গ্রুপের পরিচালক (কর্পোরেট ফাইন্যান্স) উজমা চৌধুরী ও সিডিসি’র হেড অব কর্পোরেট (ঋণ) রিচার্ড পালমার এ বিষয়ে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।  

সিডিসির পাশাপাশি স্ট্যান্ডার্ড চাটার্ড ব্যাংক বাংলাদেশ আরএফএল ইলেকট্রনিকসকে আরও ৩০ লাখ ডলার ঋণ সহায়তা দিচ্ছে।

এর ফলে সবমিলে এক কোটি ৮০ লাখ ডলার ঋণ সহায়তা পাচ্ছে আরএফএল ইলেকট্রনিকস।  

ভিশন ব্র্যান্ড নামে টেলিভিশন, ফ্রিজ, এসি, রাইস কুকার, ব্লেন্ডার, ওভেন, কেটলি, ইনডাকশন কুকার, ইনফ্রারেড কুকার, রুটি মেকার, রুম হিটার, আয়রন, ফ্যানসহ বিভিন্ন পণ্য উৎপাদন করছে আরএফএল ইলেকট্রনিকস। নতুন করে দীর্ঘমেয়াদি এ বিনিয়োগের ফলে আরও ১৫০০ কর্মসংস্থান হবে।  
উজমা চৌধুরী বলেন, ‘ইলেকট্রনিকস পণ্য মানুষের জীবনমান উন্নয়নে বড় ভূমিকা রাখতে পারে যদি, ক্রেতারা সাশ্রয়ী দামে সেগুলো কিনতে পারেন। এজন্য নিজ দেশে এ শিল্প প্রতিষ্ঠা করতে হবে। সিডিসি’কে আমাদের পথচলায় সহযোগী হিসেবে পেয়ে আমরা অত্যন্ত আনন্দিত’।  

রিচার্ড পালমার বলেন, বাংলাদেশের অর্থনীতি ক্রমেই এগিয়ে যাচ্ছে। আরএফএল ইলেকট্রনিকসে এ বিনিয়োগে হলে নতুন কর্মসংস্থান ও ক্রেতাদের চাহিদা পূরণ হবে। এছাড়া বাংলাদেশে ইলেকট্রনিকস শিল্পের বিকাশে এ বিনিয়োগ সহায়তা করবে বলেও তিনি আশা প্রকাশ করেন।  

অনুষ্ঠানে প্রাণ-আরএফএল গ্রুপের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী আহসান খান চৌধুরী, আরএফএল এর ব্যবস্থাপনা পরিচালক আরএন পাল, সিডিসি’র দক্ষিণ এশিয়া বিষয়ক প্রধান শ্রী নি নাগারাজান এবং পরিচালক (বিনিয়োগ) রাহুল সাহা, পার্থ সাহা ও নিকোলাস পিটিওট এসময় উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০১৮
পিআর/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।