ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

এফবিসিসিআই নির্বাচনে আজাদ-জসিম পরিষদ জয়ী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৪ ঘণ্টা, জুন ২০, ২০১০

ঢাকা: ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের (এফবিসিসিআই) নবম দ্বি-বার্ষিক নির্বাচনে পরিচালক পদে চেম্বার ও অ্যাসোসিয়েশন উভয় গ্রুপে সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে আজাদ-জসিম পরিষদ।

চেম্বার ও অ্যাসোসিয়েশন গ্রুপের ২৮টি পরিচালক পদের ২১ টিতেই জয়ী হয়েছে এ পরিষদ।

চেম্বারের ১৪টি পদের মধ্যে ১৩ টি এবং অ্যাসোসিয়েশনের ১৪টির মধ্যে ৮টিতে জয়ী হরেছেন তারা। অন্যদিকে  চেম্বারে ১টি ও অ্যাসোসিয়েশনে ৬টি পদে জয়ী হয়েছে দেওয়ান সুলতান আহমেদ- আবু আলম চৌধুরী সমর্থিত গণতান্ত্রিক পরিষদ।  

এ কে আজাদ ও জসিম উদ্দিন পরিষদের চেম্বার গ্রুপের বিজয়ীরা হলেন, মো. মমতাজ উদ্দিন, মোস্তফা আজাদ চৌধুরী বাবু, আলহাজ্ব মো.শামসুল হক, আহমেদ জামাল, নূরুল হুদা মুকুট, মো. আব্দুস শাহিদ, মো. সিরাজুল হক, মো. জালাল উদ্দিন আহমেদ ইয়ামিন, মনোয়ারা হাকিম আলী, মো. জাহাঙ্গীর আকন্দ সালিম, মো. নাজিবুর রহমান এবং গোলাম মোস্তফা তালুকদার।

অ্যাসোসিয়েশন গ্রুপের বিজয়ীরা হলেন মীর নিজাম উদ্দিন আহমেদ, মো. জসিম উদ্দিন, খন্দকার রুহুল আমিন, আব্দুর রাজ্জাক, আলহাজ্ব মো. হারুন-উর- রশিদ, মো. হেলাল উদ্দিন, কেএম আকতারুজ্জামান ও এমএ মোমেন।

গণতান্ত্রিক পরিষদের নির্বাচিতরা হলেন চেম্বারের মো. আমিনুল হক, অ্যসোসিয়েশন গ্রুপ থেকে আবু আলম চৌধুরী, মো. আবদুল হক, ওবায়দুর রহমান, মো. জালাল উদ্দিন, আনোয়ার হোসাইন এবং মো. রাব্বানী জব্বার।

নির্বাচনে ১ হাজার ৬৯৮ ভোটারের মধ্যে ভোট দিয়েছেন ১ হাজার ৫৪০ জন।

জয়ী হওয়ার পর এ কে আজাদ বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে বলেন, ‘ভোটাররা যোগ্য প্রার্থীদেরই নির্বাচিত করেছেন। অর্পিত দায়িত্ব পালন করতে আমরা একজোট হয়ে কাজ করতে চাই। ’

আবু আলম চৌধুরী বলেন, ‘সাধারণ ভোটাররা আমাদের ভোট দিয়েছেন । এ জন্য তাদের ধন্যবাদ জানাই। ফেডারেশনে গণতান্ত্রিক পরিবেশ বজায় রাখার স্বার্থে আমরা কাজ করবো। ’

বাংলাদেশ স্থানীয় সময় : ১৭৩০ঘণ্টা, জুন ২০, ২০১০
এমএমএম/বিকে/এমএমকে/জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।