ঢাকা, বুধবার, ৫ মাঘ ১৪২৮, ১৯ জানুয়ারি ২০২২, ১৫ জমাদিউস সানি ১৪৪৩

অর্থনীতি-ব্যবসা

ফিনিক্স ফাইন্যান্সের রাইট শেয়ার অনুমোদন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩১ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১০

ঢাকাঃ পরিশোধিত মূলধন বাড়াতে রাইট শেয়ার ছাড়ার অনুমোদন পেয়েছে ফিন্ক্সি ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড। বুধবার সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (এসইসি)‘র কমিশন সভায় আর্থিক প্রতিষ্ঠানটিকে ৫টি সাধারণ শেয়ারের বিপরীতে ১টি রাইট শেয়ার ইস্যুর অনুমোদন দেওয়া হয়েছে।



ফিনিক্স ফাইন্যান্সের ১০০ টাকা অভিহিত মূল্যের প্রতিটি রাইট শেয়ারের জন্য ১০০ টাকা প্রিমিয়ামসহ ২০০ টাকা গ্রহণ করা হবে।

কমিশন সভা শেসে এসইসি’র মুখপাত্রের দায়িত্বপ্রাপ্ত নির্বাহী পরিচালক আনোয়ারুল কবির ভুঁইয়া বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানান, ফিনিক্স ফাইন্যান্স মোট ৮ লাখ ৭৪ হাজার ৮৭টি রাইট শেয়ার ইস্যু করে পুঁজিবাজার থেকে ১৭ কোটি ৪৮ লাখ ১৭ হাজার ৪০০ টাকা সংগ্রহ করবে। শেয়ারহোল্ডাররা ৫টি সাধারণ শেয়ারের বিপরীতে ১টি রাইট শেয়ার পাবেন। ব্যবসা সম্প্রসারণের জন্য কোম্পানিটি রাইট শেয়ার ইস্যু করে পরিশোধিত মূলধন বাড়াচ্ছে বলেও তিনি জানান।


উল্লেখ্য, ফিনিক্স ফাইন্যান্স পরিচালনা পর্ষদ চলতি বছরের ২৯ মার্চ রাইট শেয়ার ইস্যুর মাধ্যমে পরিশোধিত মূলধন বাড়ানোর সিদ্ধান্ত নেয়। গত ৯ জুন অনুষ্ঠিত কোম্পানির বিশেষ সাধারণ সভায় (ইজিএম) এই সিদ্ধান্ত অনুমোদন হওয়ার পর বুধবার কমিশন সভায় রাইট শেয়ার ইস্যুর প্রস্তাবটি অনুমোদন পেল।

বাংলাদেশ সময়ঃ ১৮৪৮ ঘণ্টা,আগস্ট ২৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa