[x]
[x]
ঢাকা, রবিবার, ৩ অগ্রহায়ণ ১৪২৫, ১৮ নভেম্বর ২০১৮
bangla news

প্লাস্টিক শিল্প মেলায় দর্শনার্থীদের ভিড়

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০২-০২ ৯:২১:১১ এএম
মেলায় যন্ত্র দেখছেন দর্শনার্থীরা। ছবি: জিএম মুজিবুর

মেলায় যন্ত্র দেখছেন দর্শনার্থীরা। ছবি: জিএম মুজিবুর

ঢাকা: ১৩তম আসরের তৃতীয় দিন পার করছে আন্তর্জাতিক প্লাস্টিক, পেইন্টিং ও প্যাকেজিং মেলা।

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) চলতি বছরের ৩১ জানুয়ারিতে (বুধবার) শুরু হওয়া এ মেলা চলবে আগামী শনিবার (০৩ ফেব্রুয়ারি) পর্যন্ত।

শুক্রবার (২ ফেব্রুয়ারি) সন্ধ্যায় এ মেলায় বিভিন্ন আধুনিক কৃষিজ যন্ত্র প্রদর্শন করা হয়েছে। মেলায় গিয়ে দেখা যায় উৎসুক ক্রেতা, দর্শনার্থী-ব্যবসায়ীরা উৎসাহ নিয়ে বিভিন্ন যন্ত্রপাতি দেখছেন। মেলায় যন্ত্র দেখছেন দর্শনার্থীরা। ছবি: জিএম মুজিবুরস্টলের কর্মীরা আগতদের যন্ত্র সম্পর্কে বিভিন্ন প্রশ্নের জবাব দিচ্ছেন। দর্শনার্থীরা তাদের কারখানার জন্য নতুন আধুনিক যন্ত্রের খোঁজে এসেছেন।

আগত দর্শনার্থীরা জানান, প্রতিনিয়ত নতুন প্রযুক্তি আসছে। ব্যবসায় টিকে থাকার জন্য নতুন প্রযুক্তি আনতে হবে। তাই মেলা ঘুরে নতুন প্রযুক্তির সন্ধান করছেন।

এবারের মেলায় ১৬টি দেশের ৪৮০ টি প্রতিষ্ঠান অংশ নিচ্ছে বলে জানান মেলা সচিব ওয়ারেছ সরদার।

গৃহস্থালি সামগ্রী, পণ্য মোড়কের উপকরণ, প্লাস্টিক মোল্ড, খেলনা, মেলামাইন, পোশাক খাতের সরঞ্জাম, পিপি ওভেন ব্যাগ, প্যাকেজিং, প্লাস্টিক ব্যাগসহ বিভিন্ন পণ্য তৈরির যন্ত্র প্রদর্শন করা হচ্ছে।

টেকনোপ্লাস্ট কনসালটেন্সি কোম্পানির নির্বাহী কর্মকর্তা নাইমা আক্তার বাংলানিউজকে বলেন, চায়না, জাপান, ইতালি, ভারত থেকে মেশিন এনে সরবরাহ করেন। পানি, জুস, কার্বনেটেড বেভারেজ প্রোসেসিং,  জুস ফিলিং মেশিন ও লেভেলিং মেশিন সাপ্লাই দেন।মেলায় যন্ত্র দেখছেন দর্শনার্থীরা। ছবি: জিএম মুজিবুরটার্নকি প্রোজেক্ট এসব ধরনের মেশিন সাপ্লাই দেন। এ ধরনের মেলা তাদের ব্যবসার প্রসারে সহায়তা করে থাকে বলেও জানান তিনি।

ভারতীয় কোম্পানি স্টারলিংগারের জোনাল প্রধান এলএন রামান বাংলানিউজকে জানান, তারা বিশ্বের ১৩০টি দেশে নম্বর ওয়ান কোয়ালিটির মেশিনারীজ সরবরাহ করেন। বাংলাদেশের মেলা থেকে অর্ডার পাওয়ার জন্যই এসেছেন। মেলায় মেশিন বসিয়ে তাৎক্ষণিক বিভিন্ন পণ্য উৎপাদন করে দর্শনার্থীদের প্রদর্শন করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০১৮
এমএইচ/এএটি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache