[x]
[x]
ঢাকা, রবিবার, ৪ অগ্রহায়ণ ১৪২৫, ১৮ নভেম্বর ২০১৮
bangla news

আইসিসিবিতে ‘ফার্স্ট ন্যাশনাল কমপ্লায়েন্স কার্নিভ্যাল’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০১-৩১ ৫:০৬:০৩ এএম
জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে আয়োজিত সংবাদ সম্মেলন

জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে আয়োজিত সংবাদ সম্মেলন

ঢাকা: বাংলাদেশ তৈরি পোশাক শিল্পসহ বিভিন্ন শিল্প খাতে কর্মরত কমপ্লায়েন্স ও মানবসম্পদ পেশাজীবীদের নিয়ে বাংলাদেশে প্রথমবারের মতো আয়োজিত হতে যাচ্ছে ‘ফার্স্ট ন্যাশনাল কমপ্লায়েন্স কার্নিভ্যাল’।

‘লেটস থিংক বিজনেস ইথিক্যালি’ প্রতিপাদ্যকে সামনে রেখে আগামী ২০ এপ্রিল রাজধানীর আন্তর্জাতিক কনভেনশন সেন্টার বসুন্ধরায় (আইসিসিবি) অনুষ্ঠিত হবে।

বুধবার (৩১ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে এক সংবাদ সম্মেলনে কনফারেন্স লাউঞ্জে আয়োজক প্রতিষ্ঠান ‘ইনস্টিটিউট অব কমপ্লায়েন্স প্রফেশনালসে’র মুখপাত্র ও আয়োজক কমিটির আহ্বায়ক শায়লা আশরাফ এ তথ্য জানান।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- আবদুল হালিম লুৎফুল কবির সুমাইয়া রশিদসহ আরও অনেকে।

বক্তারা বলেন, ১২ হাজার ডলারের রপ্তানি আদেশ দিয়ে শুরু হওয়া আমাদের পোশাক শিল্প আজ পৃথিবীর দ্বিতীয় বৃহত্তম পোশাক রফতানিকারক দেশ। বর্তমান পোশাক রফতানি ২৬ মিলিয়ন ছাড়িয়ে ২০২১ সালের মধ্যে ৫০ বিলিয়নের স্বপ্ন দেখছে। রপ্তানিমুখী এসব শিল্প প্রতিষ্ঠানে উৎপাদিত পণ্যের গুণগত মান ধরে রাখার পাশাপাশি বিশ্বমানের কমপ্লায়েন্স নির্ধারণ করাও জরুরি। 

জাতীয় ও আন্তর্জাতিক বিভিন্ন আইন ও নীতিমালার সঙ্গে সামঞ্জস্য রেখে শ্রমিক অধিকার বাস্তবায়ন নিরাপদ, স্বাস্থ্যগত কর্মসংস্থান সৃষ্টি করাসহ যুগোপযোগী ও টেকসই কমপ্লায়েন্স নিশ্চিত করতে দক্ষ কমপ্লায়েন্স, সিএসআর এক্সপার্ট এইচআর কর্মজীবীদের প্রয়োজন। কিন্তু এদের জন্য প্রশিক্ষণ দেওয়া বা তথ্যের আদান প্রদানের যথেষ্ট ব্যবস্থা নেই। সেই ঘাটতি মেটাতে কার্নিভ্যালের আয়োজন।

আয়োজকরা জানান, দেশের শিল্প খাতে কর্মরত কমপ্লায়েন্স, এইচআর, ও সিএসআর বিভাগের যে কেউ অংশ নিতে পারবেন। নিবন্ধন করতে হবে www.compliancecarnival.rmgtimes.com এই ঠিকানায়। নিবন্ধন শেষে ফিরতি ইমেইলে নির্দেশনা অনুযায়ী এক হাজার টাকা জমা দিয়ে নিবন্ধন সম্পন্ন করতে হবে। আগামী ১৫ মার্চ পর্যন্ত রেজিস্ট্রেশন করা যাবে।

বাংলাদেশ সময়: ১৬০৬ ঘণ্টা, জানুয়ারী ৩১, ২০১৮
এমএএম/জিপি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db