ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

অ্যাংকর গুঁড়োদুধ নিয়ে এলো এসিআই

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৬ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০১৮
অ্যাংকর গুঁড়োদুধ নিয়ে এলো এসিআই ‘অ্যাংকার গুঁড়ো দুধ’ বাজারে নিয়ে এলো এসিআই/ছবি: শাকিল

ঢাকা: দেশের মানুষের পুষ্টির চাহিদা পূরণের প্রত্যাশায় নিউজল্যান্ডের দুগ্ধ জাত খামারিদের সমবায় প্রতিষ্ঠান ফন্টেরা উৎপাদিত ‘অ্যাংকার গুঁড়ো দুধ’ বাজারে নিয়ে এলো এসিআই লিমিটেডের সাবসিডিয়ারি প্রতিষ্ঠান এসিআই অ্যাগ্রোলিঙ্ক।

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) রাজধানীর হোটেল রেডিসনের ব্লু ওয়াটার গার্ডেনে আয়োজিত অ্যাংকরের নতুন মোড়ক উন্মোচন অনুষ্ঠানের মাধ্যমে এ যাত্রা শুরু হয়।
 
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বারডেম হাসপাতালের পুষ্টি বিভাগের প্রধান ড. শামসুন্নাহার নাহিদ মহুয়া, ফন্টেরার শ্রীলঙ্কা এবং ভারতীয় উপ-মহাদেশের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সুনীল শেঠি, এসিআই অ্যাগ্রোলিঙ্ক লিমিটেডের এমডি ডা. এফ এইচ আনসারি, এসিআই কনজ্যুমার ব্র্যান্ডসের এমডি সৈয়দ আলমগীর, নিউজিল্যান্ড ডেইরি প্রোডাক্টস বাংলাদেশ লিমিটেডের এমডি এস এ মল্লিকসহ ফন্টেরা এবং এসিআই লিমিটেডের কর্মকর্তরা।


 
দেশের মানুষের দোরগোড়ায় ‘অ্যাংকর ফুল ক্রিম মিল্ক পাউডার’ পৌঁছে দিতে অ্যাংকর’র নতুন মাত্রায় যুক্ত হয়েছে এসিআইয়ের সাবসিডিয়ারি প্রতিষ্ঠান এসিআই অ্যাগ্রোলিঙ্ক। অ্যাগ্রোলিঙ্ক এককভাবে অ্যাংকরের পরিবেশক হিসেবে কাজ, প্রমোট এবং বিক্রি করবে।
 
অনুষ্ঠানে বলা হয়, অ্যাংকার ফুল ক্রিম মিল্ক পাউডারে প্রোটিন, ক্যালসিয়াম, ভিটামিন এবং মিনারেলসহ ২৩টিরও বেশি গুরুত্বপূর্ণ পুষ্টিগুণ রয়েছে। অ্যাংকর নিউট্রিশক্তি দ্বারা গঠিত। এতে রয়েছে নিউট্রি-বান্ডেল। যা বুদ্ধি শক্তি ও রোগ প্রতিরোধ ক্ষমতায় সহায়ক করে।
 
জাতীয় নিউট্রিশন নীতিমালা অনুযায়ী বেশিরভাগ বাংলাদেশির খাদ্যাভ্যাস শস্যজাতীয় খাদ্যের ওপর নির্ভরশীল। যাতে স‍ুষম খাদ্যের বিপরীতে বিভিন্ন উচ্চমানের প্রোটিন এবং খাদ্য পানের জন্য দুধ ব্যাপকভাবে সমাদৃত এবং এটি জাতির পুষ্টি চাহিদা পূরণে কার্যকর ভূমিকা পালন করতে পারে।
 
অনুষ্ঠানে ফন্টেরার শ্রীলঙ্কা এবং ভারতীয় উপমহাদেশের এমডি সুনীল শেঠি বলেন, ডেইরি নিউট্রিশন কোম্পানি হিসেবে ফন্টেরা উচ্চমানের দুগ্ধ পণ্য সরবরাহের জন্য প্রতিশ্রুতিবদ্ধ। ‘গ্রাস টু গ্লাস সাপ্লাই চেইন’ এর মাধ্যমে আমরা আমাদের সব পরিবারে উচ্চ গুণমানসম্পন্ন অ্যাংকার সরবরাহ করতে পারবো।
 
বাংলাদেশ সময়: ২১৫৩ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০১৮
এমএফআই/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।