[x]
[x]
ঢাকা, রবিবার, ৪ অগ্রহায়ণ ১৪২৫, ১৮ নভেম্বর ২০১৮
bangla news

বসুন্ধরা সিমেন্ট-নেক্সটস্পেসেসের মধ্যে চুক্তি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০১-১৮ ৪:১৬:৫২ এএম
বসুন্ধরা সিমেন্ট ও নেক্সটস্পেসেস লিমিটেডের মধ্যে চুক্তি সই অনুষ্ঠানে অতিথিরা। ছবি: শাকিল/বাংলানিউজ

বসুন্ধরা সিমেন্ট ও নেক্সটস্পেসেস লিমিটেডের মধ্যে চুক্তি সই অনুষ্ঠানে অতিথিরা। ছবি: শাকিল/বাংলানিউজ

ঢাকা: রূপপুর নিউক্লিয়ার পাওয়ার প্ল্যান্ট প্রকল্পে ‍সিমেন্ট সরবরাহের বিষয়ে বসুন্ধরা সিমেন্ট ও নেক্সটস্পেসেস লিমিটেডের মধ্যে চুক্তি সই হয়েছে। 

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) দুপুরে রাজধানীর গুলশান-২ এর হোটেল ওয়েস্টিনে আয়োজিত এক অনুষ্ঠানে এ চুক্তি সই হয়। 

চুক্তিতে বসুন্ধরা গ্রুপের জ্যেষ্ঠ উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) বেলায়েত হোসেন এবং নেক্সটস্পেসেস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) বিমল চন্দ্র রায় নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সই করেন। 

চুক্তি সই অনুষ্ঠানে অন্যদের মধ্যে দেশের বৃহৎ শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের উপদেষ্টা মেজর জেনারেল (অব.) মাহবুব হায়দার, উপদেষ্টা (ট্রেজারার) ময়নাল হোসেন চৌধুরী, প্রধান অর্থনৈতিক কর্মকর্তা (সিএফও) মো. তোফায়েল হোসেন, সিমেন্ট বিক্রয় বিভাগের প্রধান খন্দকার কিংশুক হোসেন, ডেপুটি জেনারেল ম্যানেজার (কর্পোরেট সেলস) মো. মাহমুদুল হাসান, ডেপুটি জেনারেল ম্যানেজার (টেকনিক্যাল সার্পোর্ট) সরোজ কুমার বড়ুয়া, সহকারী জেনারেল ম্যানেজার (ব্র্যান্ড) আশিকুর রহমান আশিক, ম্যানেজার (কর্পোরেট সেলস) জিয়াউল হক ফারহান এবং নেক্সটস্পেসেস লিমিটেডের পরিচালক খালিদ আহমেদ খান, খন্দকার নাজমুল হাসান প্রমুখ উপস্থিত ছিলেন। 

সংশ্লিষ্টরা জানান, দেশের সর্ববৃহৎ ও সর্বাধুনিক প্রযুক্তিতে তৈরি বসুন্ধরা সিমেন্টের ফ্যাক্টরি পরিদর্শন, উৎপাদন ক্ষমতা, সরবরাহ ব্যবস্থা ও সর্বোপরি গুণগতমানের নিশ্চয়তা যাচাই করে বসুন্ধরা ব্ল্যাস্ট ফার্নেস সিমেন্টকে বেছে নেওয়া হয়েছে। রূপপুর নিউক্লিয়ার পাওয়ার প্ল্যান্ট প্রকল্পে মূল চুল্লি নির্মাণ কাজে বসুন্ধরা সিমেন্ট ব্যবহার করা হবে। 

এ প্রকল্প নির্মাণে প্রায় ৩ লাখ ৫০ হাজার মেট্রিকটন বসুন্ধরা সিমেন্ট ব্যবহার করবে নির্মাণকারী সংস্থা নেক্সটস্পেসেস লিমিটেড। 

বাংলাদেশ  সময়: ১৫০৬ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৮
এসজে/এমএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db