[x]
[x]
ঢাকা, রবিবার, ৭ আশ্বিন ১৪২৫, ২৩ সেপ্টেম্বর ২০১৮
bangla news

২ বছরের মধ্যে দুধ উৎপাদনেও স্বাবলম্বী হতে পারবো

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০১-০৯ ৭:৪৭:৫৮ এএম
বক্তব্য রাখছেন নব-নিযুক্ত মন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ

বক্তব্য রাখছেন নব-নিযুক্ত মন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ

গোপালগঞ্জ: মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রণালয়ের নব-নিযুক্ত মন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ বলেছেন, মৎস্যে ইতোমধ্যে আমরা উদ্ধৃত্তে চলে এসেছি। প্রাণীজ সম্পদেও আমরা অনেক দূর এগিয়েছি। বর্তমানে কোরবানীর জন্য ভারত থেকে গরু আমদানি করতে হয় না। দেশে উৎপাদিত গরু দিয়েই কয়েক বছর কোরবানি করা হচ্ছে। তারপরও অনেক উদ্ধৃত্ত থাকছে।

মঙ্গলবার (৯ জানুয়ারি) বিকেলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মাজারে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, বর্তমানে দুধের উৎপাদন তিনগুণ বেড়েছে। আগামী দুই বছরের মধ্যে দুধ উৎপাদনেও আমরা স্বাবলম্বী হতে পারবো। এসব সেক্টরে স্থিতিশীলতা রক্ষার জন্য আমরা কাজ করবো।

মন্ত্রী আরো বলেন, সমুদ্র থেকে মৎস্য সম্পদ আহরণের জন্য এক বছর আগে আমরা জরিপ কাজ শুরু করেছি। জরিপ শেষ হলে এখান থেকে বিপুল পরিমাণ সম্পদ আহরণ করা সম্ভব হবে।
এর আগে তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধের বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। পরে বিশেষ মোনাজাতে অংশ নেন তিনি।

এসময় মৎস্য অধিদপ্তরের মহাপরিচালক সৈয়দ আরিফ আজাদ, প্রাণীসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডা. মো. আইনুল হক, গোপালগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান চৌধুরী এমদাদুল হক, সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, টুঙ্গিপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান গাজী গোলাম মোস্তফাসহ মৎস্য এবং প্রাণীসম্পদ অধিদপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তা, বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবী লীগের কেন্দ্রীয় ও বিভিন্ন জেলার নেতাকর্মী এবং মন্ত্রীর নির্বাচনী এলাকার বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, ০৯ জানুয়ারি, ২০১৮
আরএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

অর্থনীতি-ব্যবসা বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa