ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

৫ম বাপা ফুডপ্রো ইন্টারন্যাশনাল এক্সপো শুরু বৃহস্পতিবার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৭ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৭
৫ম বাপা ফুডপ্রো ইন্টারন্যাশনাল এক্সপো শুরু বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে আয়োজিত সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন বাপা নেতারা; ছবি- শাকিল

ঢাকা: আগামী ২৩ নভেম্বর থেকে রাজধানীর আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র বসুন্ধরায় (আইসিসিবি) শুরু হবে '৫ম বাপা ফুডপ্রো ইন্টারন্যাশনাল এক্সপো-২০১৭'।

বাংলাদেশ এগ্রো প্রসেসরস এসোসিয়েশন (বাপা) এবং এক্সট্রিম এক্সিবিশন এন্ড ইভেন্ট সল্যুশন লি. আয়োজিত এই এক্সপো চলবে ২৫ নভেম্বর পর্যন্ত।

মঙ্গলবার (২১ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা জানান বাপার সভাপতি ফখরুল ইসলাম মুন্সি।

তিনি বলেন, বাপা শুরু থেকেই দেশের ফুড প্রসেসিং সেক্টরের উন্নয়নের স্বার্থে কাজ করে যাচ্ছে। এই সেক্টরের ক্রমবর্ধমান বিকাশ নিশ্চিত করা এবং আন্তর্জাতিক পর্যায়ের সঙ্গে তাল মিলিয়ে এগিয়ে যাওয়াই আমাদের লক্ষ্য।

বর্তমানে বাপার ৪৭৯ জন সদস্য রয়েছে উল্লেখ করে তিনি বলেন, বাপা সদস্যরা বিশ্বের ১৪০টি দেশে বিভিন্ন পণ্য রফতানি করে আসছে। এই মেলার ফলে দেশীয় প্রতিষ্ঠানগুলোর বিভিন্ন আন্তর্জাতিক প্রতিষ্ঠানের সঙ্গে পারস্পরিক বাণিজ্যের সুযোগ সৃষ্টি হবে এবং তারা আধুনিক প্রযুক্তির সঙ্গে পরিচিত হবে।

তিনি জানান, তিনদিনব্যাপী এই মেলায় প্রায় ১৬টি দেশের ১২০টি প্রতিষ্ঠান ২৫০টি স্টলে নিজেদের পণ্য ও সেবা প্রদর্শন করবে। সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত সর্বসাধারণের জন্য মেলা উন্মুক্ত থাকবে।

এই মেলার সঙ্গে আধুনিক কৃষি প্রযুক্তি বিষয়ক মেলা '৭ম এগ্রো বাংলাদেশ এক্সপো-২০১৭' এবং '৪র্থ রাইস এন্ড গ্রেইনটেক এক্সপো-২০১৭' নামে আরো দুটি মেলা অনুষ্ঠিত হবে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৪৫৭ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৭
পিএম/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।