[x]
[x]
ঢাকা, বৃহস্পতিবার, ২ কার্তিক ১৪২৫, ১৮ অক্টোবর ২০১৮
bangla news

ঢাবিতে ৩ দিনের আয়কর ক্যাম্প উদ্বোধন

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-১১-১৪ ৫:৪১:৫৭ এএম
ঢাবিতে ৩ দিনের আয়কর ক্যাম্প উদ্বোধন

ঢাবিতে ৩ দিনের আয়কর ক্যাম্প উদ্বোধন

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) তিন দিনব্যাপী প্রথম বারের মতো শুরু হয়েছে আয়কর ক্যাম্প-২০১৭।

মঙ্গলবার (১৪ নভেম্বর) সকালে বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্টাডিজ এই ক্যাম্প উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির উদ্যোগে কর অঞ্চল-১১ এর আয়োজনে এ ক্যাম্প চালু করা হয়।

উপাচার্য আখতারুজ্জামান বলেন, বর্তমান সরকার নাগরিকদের জন্য একটি কর বান্ধব পরিবেশ তৈরি করতে চায়। সেজন্যই কর অঞ্চলের আন্তরিক প্রচেষ্টায় এই আয়োজন। এতে রাজস্ব বোর্ডের কর্মকর্তাদের সঙ্গে কর দাতাদের পারস্পরিক যোগাযোগ স্থাপন হয়। 

তিনি বলেন, কর গ্রহীতা কর দাতাদের কাছে আসবেন এটি একটি ইতিবাচক দৃষ্টিভঙ্গি। আজকের বাংলাদেশ যে ধরনের বড় বড় উদ্যোগ ও কাজ করছে তার অন্যতম ভিত্তি হলো রাজস্ব বোর্ডের কর বিভাগ।

শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, আজ যারা শিক্ষার্থী তারা একসময় করদাতা হবে। সবাইকে এ ব্যাপারে উদ্বুদ্ধ ও উৎসাহিত করতে হবে। আয়কর ক্যাম্পের আয়োজনে শিক্ষকসহ সবাই উপকৃত হবে বলেও আশা প্রকাশ করেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

আনুষ্ঠানিক উদ্বোধন শেষে উপাচার্য অতিথিদের সঙ্গে নিয়ে আয়কর ক্যাম্প পরিদর্শন করেন এবং তার নিজের আয়কর রিটার্ন দাখিল করেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এএসএম মাকসুদ কামাল, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. রহমত উল্লাহ, বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম, কর অঞ্চল-১১ এর কর কমিশনার হুমায়রা সাঈদা প্রমুখ। 

এছাড়া, বিভিন্ন অনুষদের শিক্ষক-শিক্ষার্থীরা এবং কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬৪১ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৭
এসকেবি/জিপি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa