[x]
[x]
ঢাকা, সোমবার, ৮ আশ্বিন ১৪২৫, ২৪ সেপ্টেম্বর ২০১৮
bangla news

ইমাম বাটনকে ২ লাখ টাকা জরিমানা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-১১-১৩ ৬:৩২:৫৫ এএম
ইমাম বাটন ইন্ডাস্ট্রিজ লিমিটেড

ইমাম বাটন ইন্ডাস্ট্রিজ লিমিটেড

ঢাকা: ইমাম বাটন ইন্ডাস্ট্রিজ লিমিটেডকে ২ লাখ টাকা জরিমানা করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। পুঁজিবাজারে ওষুধ ও রসায়নখাতে তালিকাভুক্ত কোম্পানিটিকে এনবিআরের কাস্টম বন্ড কমিশনারেট বিভাগ এ জরিমানা করেছে।
 

সোমবার (১৩ নভেম্বর) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে এ তথ্য প্রকাশ করা হয়েছে।
 
এতে বলা হয়, বন্ড সময়ের মধ্যে কাঁচামাল আমদানি না করে কোম্পানিটি কাস্টমস আইন ১৯৬৯ ভঙ্গ করেছে। নির্ধারিত সময়ের পর গত ২১ সেপ্টেম্বর ও ১৯ অক্টোবর কোম্পানিটি সুদসহ ৬ লাখ ৭০ হাজার ৮২১ টাকা পরিশোধ করেছে। তাই কোম্পাটিকে কাস্টম আইনে ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে। গত ৭ নভেম্বর এ সংক্রান্ত একটি আদেশ জারি করা হয়।
 
উল্লেখ্য আদেশ জারির ১৫ দিনের মধ্যে সরকারি কোষাগারে টাকা জমা দিতে হবে।
 
সবশেষ ২০১০ সালে ১০ শতাংশ বোনাস লভ্যাংশ দেওয়া কোম্পানিটি এখন ‘জেড’ ক্যাটাগরিতে অবস্থান লেনদেন হচ্ছে। সোমবার এ কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে ৩৫ দশমিক ৭০ পয়সায়।
 
কোম্পানিটির উদ্যোক্তা পরিচালকদের হাতে বর্তমানে রয়েছে ৩১ দশমিক ৫৩ শতাংশ শেয়ার। প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের হাতে রয়েছে ১৫ দশমিক ৩৮ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীদের হাতে রয়েছে ৫৩ দশমিক ০৯ শতাংশ শেয়ার।
 
বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৭
এমএফআই/জেডএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa