ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শিল্প

আইসিসিবিতে জমজমাট ট্রেড শো

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৯ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১৭
আইসিসিবিতে জমজমাট ট্রেড শো জমজমাট ট্রেড শো-ছবি-কাশেম হারুন

ঢাকা: আধুনিক প্রযুক্তির সঙ্গে তৈরি পোশাক শিল্পের পরিচয় ও অফিস শিল্পের আধুনিকায়নের লক্ষ্যে তিন দিনব্যাপী ‘অফিস আইডিয়া এক্সপো ও জিটিমেট বাংলাদেশ-২০১৭’ জমে উঠেছে। 

বৃহস্পতিবার (৯ নভেম্বর) রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) প্রদর্শনী দুটি শুরু হয়েছে।  দ্বিতীয় দিন শুক্রবার (১০ নভেম্বর) সকাল থেকেই দর্শণার্থীদের পদচারণায় মুখরিত হয়ে উঠেছে প্রদর্শনী প্রাঙ্গণ।

এদিন ঘুরে দেখা গেছে, তৈরি পোশাক শিল্পের সঙ্গে জড়িত বিভিন্ন শিল্প কারখানার কর্মকর্তারা প্রয়োজনীয় মেশিনারিজ ও এক্সেসরিজ পছন্দ করতে ভিড় জমাচ্ছেন স্টলগুলোতে।

টেক্সটাইল মেশিনারিজ পছন্দ করতে আশা এমএনজি গ্রুপের জেনারেল ম্যানেজার নুরুল ইসলাম বাংলানিউজকে বলেন, এটা নিঃসন্দেহে অনেক ভালো একটা আয়োজন। এখানে গার্মেন্টসের যেকোন ধরনের এক্সেসরিজ এক ছাদের নিচে পছন্দ করার সুযোগ রয়েছে। কিছু আইটেম পছন্দ করেছি। এছাড়া অনেকগুলো কম্পানির সঙ্গে যোগাযোগ হয়েছে। পরে যাচাই করে কিনবো।

ক্রেতাদের আকৃষ্ট করতে প্রদর্শনী স্টলগুলোতে নানা ধরনের কৌশল অবলম্বন করতে দেখা গেছে। কোনো স্টলে মেশিনে নমুনা কাজ করে দেখানো হচ্ছে, আবার কোনো স্টলে ডিসপ্লের মাধ্যমে ব্যবহারবিধির ভিডিও দেখানো হচ্ছে।

এতে ফলও পাচ্ছেন তারা। আলিফ বয়লারের জেনারেল ম্যানেজার রাকিবুল ইসলাম বাংলানিউজকে বলেন, আমরা ক্রেতাদের কাছ থেকে অনেক সাড়া পাচ্ছি। ইতোমধ্যে ৪টি মেশিনের বুকিং পেয়েছি। দর্শনার্থীদের সমাগমও বেশ ভালো। বিকেলে দর্শনার্থী আরও বাড়বে।  

কাইটস ইন্টারন্যাশনাল ট্রেড অ্যান্ড এক্সিবিশন প্রাইভেট লিমিটেড আয়োজিত এ মেলায় বাংলাদেশ, ভারত, শ্রীলঙ্কা, জাপান, হংকং ও চীনের বিভিন্ন কোম্পানির দেড়শ স্টল রয়েছে। মেলা চলাকালীন প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত মেলা প্রাঙ্গণ সবার জন্য উন্মুক্ত থাকবে।

আইসিসিবি'র ১ নম্বর হলে গার্মেন্টস টেক্সটাইল ও অফিস শিল্পের এ প্রদর্শনী দুটি শেষ হবে আগামী ১১ নভেম্বর।

বাংলাদেশ সময়: ১৪২৮ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১৭
এসআইজে/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।