ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

বৃহস্পতিবার বিনিয়োগকারী সপ্তাহের কর্মসূচি ঘোষণা বিএসইসি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১৭
বৃহস্পতিবার বিনিয়োগকারী সপ্তাহের কর্মসূচি ঘোষণা বিএসইসি

ঢাকা: ‘বিশ্ব বিনিয়োগকারী সপ্তাহ ২০১৭’ উপলক্ষে সাত দিনব্যাপি কর্মসূচি হাতে নিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) বিএসইসির মাল্টিপারপাস হলে দুপুর সাড়ে ১২টায় সংবাদ সম্মেলনরে মাধ্যমে এ কর্মসূচির ঘোষণা করা হবে।  

এসময় বিএসইসির কর্মকর্তাদের পাশাপাশি দুই স্টক এক্সচেঞ্জ, মার্চেন্ট ব্যাংক, সিডিবিএলসহ পুঁজিবাজার সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের প্রধানরা উপস্থিত থাকবেন।

বিষয়টি বাংলানিউজকে জানিয়েছেন বিএসইসি’র নির্বাহী পরিচালক মো. সাইফুর রহমান।

তিনি বলেন, বিশ্ব পুঁজিবাজার নিয়ন্ত্রণকারী সংস্থাগুলোর সংগঠন International Organization of Securities Commission (IOSCO) আগামী ০২-০৮ অক্টোবর পর্যন্ত বিশ্ব বিনিয়োগকারী সপ্তাহ-২০১৭ প্রথমবারের মত উদযাপনের সিদ্ধান্ত নিয়েছে।
তারই অংশ হিসেবে ‘বিশ্ব বিনিয়োগকারী সপ্তাহ ও বিনিয়োগ শিক্ষা মেলা সম্পর্কে অবহিতকরণ ও অংশগ্রহণের জন্য বিনিয়োগকারীদের আহ্বান জানাচ্ছি। বৃহস্পতিবার এ বিষয়ে বিস্তারিত জানানো হবে।  

বিএসইসি সূত্র জানায়, ২ অক্টোবর (সোমবার) বিকেল ৩টায় রাজধনীর শিল্পকলা একাডেমিতে সাতদিন ব্যাপী এই কর্মসূচির উদ্বোধন করবেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত।

এরপর ৩, ৬ এবং ৯ অক্টোবর বিনিয়োগকারী, পুঁজিবাজার সংশ্লিষ্ট প্রতিষ্ঠান, বিশ্ববিদ্যালয় এবং পেশাজীবী প্রতিষ্ঠানগুলোকে নিয়ে সভা, সেমিনার এবং কর্মশালার আয়োজন করা হয়েছে।

এর মধ্যে ৪ অক্টোবর দু’টি সেশনে কনফারেন্স ও বিনিয়োগ শিক্ষা মেলা শুরু হবে। সকাল ১০টায় একটি সেশনে বিনিয়োগ শিক্ষা ও বিনিয়োগকারীদের সুরক্ষা বিষয়ে আলোচনা হবে।

দ্বিতীয় সেশনে বিনিয়োগ ও সংশ্লিষ্ট ঝুঁকি নিয়ে আলোচনা হবে।  

বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠিত প্রোগ্রামে প্রধান অতিথি থাকবেন প্রধানমন্ত্রীর অর্থ উপদেষ্টা ড. মসিউর রহমান।

পরদিন ৫ অক্টোবর কনফারেন্স ও বিনিয়োগ শিক্ষা মেলা অনুষ্ঠিত হবে। এদিনও দু’টি সেশন থাকবে। প্রথম সেশনে বিভিন্ন বিনিয়োগ পণ্য ও খাত এবং দ্বিতীয় সেশনে পুঁজিবাজার অর্থনীতি: বিনিয়োগকারীদের ভূমিকা নিয়ে আলোচনা হবে। এতে প্রধান অতিথি থাকবেন অর্থ প্রতিমন্ত্রী এমএ মান্নান।

সবশেষে ৮ অক্টোবর সমাপনী অনুষ্ঠান হবে কমিশন ভবনে।
বিএসইসির পাশাপাশি দুই স্টক এক্সচেঞ্জ, মার্চেন্ট ব্যাংক, সিডিবিএলসহ পুঁজিবাজার সংশ্লিষ্ট প্রতিষ্ঠান অংশ নিয়েছে।

বাংলাদেশ সময়: ২১১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১৭
এমএফআই/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।