ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

বিনিয়োগকারী সুরক্ষা তহবিলের কমিটির অনুমোদন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১৭
বিনিয়োগকারী সুরক্ষা তহবিলের কমিটির অনুমোদন

ঢাকা: ইনভেস্টরস প্রটেকশন ফান্ড (আইপিএফ) বা বিনিয়োগকারী সুরক্ষা তহবিলের কমিটির অনুমোদন করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। আইপিএফ ট্রাস্টির প্রধান করা হয়েছে বিচারপতি মো. আব্দুস সামাদকে।

সম্প্রতি ডিএসইকে চিঠি দিয়ে নিয়ন্ত্রক সংস্থা বিষয়টি জানিয়েছে। ডিএসই ইনভেস্টর প্রটেকশন ফান্ড (আইপিএফ) ১৯৯৯ অনুযায়ী ট্রাস্টির সদস্য হবে ৫ জন।

ট্রাস্টির অন্য সদস্যদের মধ্যে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের পক্ষ থেকে রয়েছেন মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেডের প্রধান অর্থ কর্মকর্তা সৈয়দ আবুল হাসেম, ডিএসইর সাবেক চেয়ারম্যান ও বর্তমান পরিচালক বিচারপতি সিদ্দিকুর রহমান মিয়া, পরিচালক শরিফ আতাউর রহমান। ডিএসইর এমডি পদাধিকারবলে এ বোর্ডের সদস্য হবেন।

জানা গেছে, কোনো ব্রোকারেজ হাউস দেউলিয়া হয়ে গেলে বা বিনিয়োগকারীদের শেয়ার কিংবা তাদের জমা রাখা অর্থ ফেরত দিতে ব্যর্থ হলে এ তহবিল থেকে বিনিয়োগকারীদের সর্বোচ্চ ২৫ লাখ টাকা পর্যন্ত দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৪৪৭ ঘণ্টা, ২৭ সেপ্টেম্বর,২০১৭
এমএফআই/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।