ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ময়মনসিংহে ৩০টাকায় চাল বিক্রিতে সাড়া

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬২৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৭
ময়মনসিংহে ৩০টাকায় চাল বিক্রিতে সাড়া ময়মনসিংহে ৩০টাকায় চাল বিক্রিতে সাড়া, ছবি: বাংলানিউজ

ময়মনসিংহ: ময়মনসিংহে সরকারিভাবে খোলা বাজারে ৩০ টাকা কেজিতে চাল বিক্রি শুরু হয়েছে।

সোমবার (১৮ সেপ্টেম্বর) সকাল থেকে নগরীর ১০টি পয়েন্টে স্বল্পমূল্যে আতপ চাল বিক্রি শুরু হয়। প্রথম দিনেই প্রতিটি পয়েন্টে নিম্ন আয়ের মানুষজনের মাঝে এ চাল বিক্রিতে ব্যাপক সাড়া পড়েছে।

জানা যায়, নিম্ন আয়ের মানুষকে স্বল্পমূল্যে চাল সরবরাহের লক্ষ্যে নগরীর নওমহল, কাঁচিঝুলি, কাঠগোলা বাজারসহ ১০টি পয়েন্টে পুরোদমে চাল বিক্রি শুরু হয়।

গত বছর ১৫ টাকা কেজিতে চাল বিক্রি হলেও এবার দ্বিগুণ দামে চাল কিনতে হচ্ছে তাদের।

একইদিন সকালে জেলার অতিরিক্ত ম্যাজিস্ট্রেট (এডিএম) আরিফ আহমেদ খান ও জেলা খাদ্য নিয়ন্ত্রক (ডিসি ফুড) এসএম সাইফুল ইসলাম নগরীর খোলা বাজারে চাল বিক্রির বিভিন্ন পয়েন্ট পরিদর্শন করছেন।

১০টি পয়েন্টে ১০ জন ডিলার প্রতিদিন এক টন করে চাল বরাদ্দ পাচ্ছেন এবং একজন ক্রেতা সর্বোচ্চ ৫ কেজি চাল কিনতে পারছেন।

এদিকে, বেশ কয়েকজন ডিলার জানিয়েছেন, নিম্ন আয়ের মানুষজন চাল কিনতে আসছেন বেশি। তবে আতপ চালের পাশাপাশি সেদ্ধ চাল বিক্রির ব্যবস্থা থাকলে স্থানীয়দের মাঝে আরো বেশি সাড়া পড়তো।

ময়মনসিংহ জেলা খাদ্য নিয়ন্ত্রক (ডিসি ফুড) এসএম সাইফুল ইসলাম বাংলানিউজকে জানান, নিয়ম ও মজুদদারি ঠেকাতে জেলা প্রশাসন ও জেলা খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয় থেকে দু’টি মনিটরিং সেল গঠন করা হয়েছে।

তিনি জানান, খোলা বাজারে চাল বিক্রির প্রচারণার জন্য জেলা তথ্য কর্মকর্তার মাধ্যমে নগরীর বিভিন্ন পয়েন্টে মাইকিং করা হয়েছে। একই সঙ্গে চাল বিক্রির পয়েন্টগুলোর মসজিদে মসজিদেও ঘোষণা দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১২২৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৭
এমএএএম/এএটি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।