ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

মূল্যে বেশি দাবি করায় রাঙামাটিতে ৩ ব্যবসায়ীকে অর্থদণ্ড

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৯ ঘণ্টা, জুন ১৮, ২০১৭
মূল্যে বেশি দাবি করায় রাঙামাটিতে ৩ ব্যবসায়ীকে অর্থদণ্ড

ঢাকা: বাজার স্থিতিশীল রাখতে রাঙামাটির দুর্যোগকবলিত এলাকায় অভিযান চালিয়ে তিন ব্যবসায়ীকে অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

রোববার (১৮ জুন) জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট সোহেল রানা, মো. আখতারুজ্জামান ও সম্রাট খীসার নেতৃত্বে বাজার মনিটরিং টিম জেলার বনরূপা বাজার, রিজার্ভ বাজার, তবলছড়ি বাজার ও আসাম বস্তি এলাকায় বাজারে দিনব্যাপী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ব্যবসায়ীদের এ অর্থদণ্ড দেন।

ক্রেতা সেজে নির্বাহী ম্যাজিস্ট্রেট সোহেল রানা রিজার্ভ বাজারে মিলন দাস নামে এক দোকানি খোলা তেলের নির্ধারিত মূল্যের চেয়ে ১০ টাকা বেশি দাবি করায় ৫ হাজার টাকা অর্থদণ্ড দেন।

এছাড়া আবুল কালাম নামে এক ডিজন ডিমে ৫ টাকা বেশি দাবি করায় ১ হাজার টাকা অর্থদণ্ড দেন।

এছাড়া রিজার্ভ বাজারে ডিজেলের মূল্য প্রতি লিটারে ১৩ টাকা বেশি নেওয়ায় বিধান নন্দী নামে এক অনুমোদিত ডিলারকে ৫ হাজার টাকা অর্থদণ্ড দেন তিনি।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আকতারুজ্জামান জানান, ৩০ হাজার লিটার পেট্রোল এসে পৌঁছেছে। আর ২০ হাজার লিটার আসছে। যা দিয়ে রাঙামাটির ৩০ দিনের চাহিদা পূরণ করা সম্ভব। এখন আর বাজারে কোনো ক্রাইসিস নেই। বেশ কয়েকজন ব্যবসায়ীকে আইনের আওতায় এনে শাস্তি দেওয়া হয়েছে। এ মনিটরিং অব্যাহত থাকবে।

এ সময় জেলা মার্কেটিং অফিসার মোশতাক আহমেদ উপস্থিত ছিলেন

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, জুন ১৮, ২০১৭
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।