ঢাকা, সোমবার, ২৫ শ্রাবণ ১৪২৭, ১০ আগস্ট ২০২০, ১৯ জিলহজ ১৪৪১

অর্থনীতি-ব্যবসা

বাণিজ্য মন্ত্রণালয়ের বাজার মনিটরিং ॥ ৯৫ হাজার টাকা জরিমানা আদায়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬২৩ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১০

ঢাকা: নির্ধারিত মূল্যের তুলনায় বেশি মূল্যে পণ্য বিক্রি, অবৈধ মুনাফা এবং ওজনে কম দেওয়ায় বৃহস্পতিবার রাজধানীর বিভিন্ন বাজারে ১৪ জন ব্যবসায়ীর কাছ থেকে ৯৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

রাজধানীর খিলগাঁও বাজার, তিলপাপাড়া, মহাখালী কাঁচাবাজার এবং গুলশান-১ কাঁচাবাজারে এ অভিযান পরিচালনা করা হয়।

দ্রব্যমূল্য মনিটরিং এর কাজে নিয়োজিত বাণিজ্য মন্ত্রণালয়ের তিনটি টীম এই জরিমানা আদায় করে।

অভিযানে নেতৃত্ব দেন বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব সহিদুল ইসলাম, উপসচিব মোঃ এনামুল হক এনা এবং উপসচিব মোহাম্মদ আবুল কালাম ।

ঢাকা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ জসিম উদ্দিন, খাদিজা তাহেরা ববি ও পুলিশ সদস্যরাও অভিযানে অংশগ্রহণ করেন।

অভিযানের সময় খিলগাঁও বাজারে নির্ধারিত মূল্যের তুলনায় চেয়ে বেশি মূল্যে চিনি বিক্রি করায় মেসার্স শাহজাহানপুর ট্রেডার্সকে পাঁচ হাজার, সেতু এন্টারপ্রাইজকে দুই হাজার, গাউসুল আজম স্টোরকে তিন হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া তিলপাপাড়ার মেসার্স স্বদেশ এগ্রিকালচারাল মার্কেটিংকে বেশি দামে চিনি বিক্রির অভিযোগে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

অন্যদিকে, মহাখালী বাজারে শফি জেনারেল স্টোর ও নূর ভ্যারাইটিজ এবং গুলশান-১ ডিসিসি মার্কেটের ইকবাল স্টোর, ইমন স্টোর, ব্রাদার্স জেনারেল স্টোর, বিজয় জেনারেল স্টোর ও কুমিল্লা স্টোরকে মোট ৪৫ হাজার টাকা জরিমানা করা হয়।

বাংলাদেশ সময় ১৭৫৫ ঘণ্টা, ১৯ আগস্ট, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa