ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ডিএসই’র পরিচালনা পর্ষদে সালমান এফ রহমান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০১১
ডিএসই’র পরিচালনা পর্ষদে সালমান এফ রহমান

ঢাকা: ঢাকা স্টক এক্সচেঞ্জের ডিএসই’র পরিচালনা পর্ষদে যুক্ত হয়েছেন বিশিষ্ট ব্যবসায়ী এবং বেক্সিমকো গ্রুপের ভাইস প্রেসিডেন্ট সালমান এফ রহমান।

বৃহস্পতিবার বিকেলে তিনি ডিএসই প্রধান কার্যলয়ে এসে তার দায়িত্ব গ্রহণ করেন।

এ সময় ডিএসই’র সভাপতি শাকিল রিজভী সালমান এফ রহমানকে ক্রেস্ট প্রদান করা হয়।

এছাড়া তিনি ডিএসই’র পরিচালনা পর্ষদের বোর্ড সভায় উপস্থিত থাকেন। তিনি তার ভাই সোহেল রহমানের স্থলাভিষিক্ত হলেন। এর আগেও তিনি ডিএসইর পরিচালক ছিলেন।

ডিএসই’র পরিচালনা পর্ষদের সদস্য আব্দুল রশীদ লালী বাংরানিউজকে বলেন, সালমান এফ রহমান ডিএসই’র পরিচালনা পর্ষদের সদস্য হওয়ার পর তিনি পর্ষদের বৈঠকে উপস্থিত হন।

এ বিষয় ডিএসই’র সভাপতি শাকিল রিজভী বাংলানিউজকে বলেন, ডিএসই’র নীতিমালা অনুযায়ী পরিচালনা পষর্দে তাকে রাখা হয়েছে।

উল্লেখ্য, বর্তমানে ডিএসই পরিচালনা পর্ষদে সদস্য সংখ্যা ২৪ জন। এর মধ্যে ১২ জন বিভিন্ন সংগঠন থেকে পদাধিকার বলে সদস্য হন। অপর ১২ জন ডিএসই’র সদস্যদের মধ্যে থেকে নির্বাচিত।

নির্বাচিত ১২ সদস্যের মধ্যে প্রতিবছর সিনিয়রের ভিত্তিতে ৪ জন অবসর গ্রহণ করেন। ওই চারটি শূন্য পদ নির্বাচনের মাধ্যমে পূরণ করা হয়। সদস্য পদ পূরণ করার পর ১২ পরিচালকের ভোটে ডিএসইর সভাপতি, সিনিয়র সহ-সভাপতি ও সহসভাপতি এক বছরের জন্য নির্বাচন করা হয়ে থাকে।

বাংলাদেশ সময়: ২০১২ ঘণ্টা, ০৮ সেপ্টম্বর ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।