ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

সূচকের পতনে সপ্তাহ পার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৪ ঘণ্টা, মার্চ ২, ২০১৭
সূচকের পতনে সপ্তাহ পার

ঢাকা: সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবারও (০২ মার্চ) মূল্য সূচকের পতনে শেষ হয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) লেনদেন। সূচকের সঙ্গে কমেছে লেনদেনও। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, বৃহস্পতিবার ডিএসইতে ৮৩০ কোটি ৪৪ লাখ ৩৩ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল ডিএসইতে লেনদেন হয়েছিল ৯৬১ কোটি ৯৭ লাখ ৩৭ হাজার টাকার শেয়ার।

যা আগের দিনের তুলনায় ১৩১ কোটি ৫৩ লাখ টাকা কম।

এদিকে ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ১০ পয়েন্ট কমে ৫ হাজার ৫৮৬ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ১ পয়েন্ট  বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৩০৪ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক দশমিক ২১ পয়েন্ট কমে অবস্থান করছে দুই হাজার ২১ পয়েন্টে।

শেষ কার্যদিবসে ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ৩২৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৯৬টির, কমেছে ১৮৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৪টির শেয়ার দর।

অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের পতনে লেনদেন হয়েছে ৪২ কোটি ৬৭ লাখ টাকার শেয়ার। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৫৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৯০টির, কমেছে ১৩৮টির এবং অপরিবর্তিত রয়েছে ২৯টির।

সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ৪১ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৭ হাজার ৩১৩ পয়েন্টে।

বাংলাদেশ সময়: ১৭৫১ ঘণ্টা, মার্চ ০২, ২০১৭
এএম/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।