ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

অর্থনীতি-ব্যবসা

বেশি দামে পণ্য বিক্রি: ২ লাখ ৭৪ হাজার টাকা জরিমানা

স্টাফ করসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-০৮-১৭ ০৬:৫৯:৪০ এএম
বেশি দামে পণ্য বিক্রি: ২ লাখ ৭৪ হাজার টাকা জরিমানা

ঢাকা: বেশি দামে পণ্য বিক্রয় করায় রাজধানীর চারটি মার্কেটের ১১টি দোকান থেকে ২ লাখ ৭৪ হাজার টাকা জরিমানা আদায় করেছে বাণিজ্য মন্ত্রণালয়ের দ্রব্যমূল্য মনিটরিং দল।
 
মঙ্গলবার দ্রব্যমূল্য মনিটরিং এ নিয়োজিত তিনটি দল রাজধানীর হাতিরপুল বাজার, নিউমার্কেট, কাওরান বাজার ও কলমীলতা মার্কেটে অভিযান চালিয়ে এ জরিমানা আদা করে।



জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক মো. আবুল হোসেন মিঞা, বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব মো. আখতারুজ্জামান, উপসচিব মোহাম্মদ আবুল কালাম, ঢাকা জেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেট আল আমিন, ম্যাজিস্ট্রেট কামরুজ্জামান এবং র‌্যাব ও পুলিশ এই অভিযানে অংশ নেয়।

বাণিজ্য মন্ত্রণালয়ের সঙ্গে ব্যবসায়ীদের বৈঠক অনুযায়ী প্রতি কেজি চিনি ৪৭ টাকা, সয়াবিন তেল ৮০ টাকা, পাম সুপার ৭৬ টাকা ও পাম তেল ৭৩ টাকা মূল্যে বিক্রয় হওয়ার কথা।
 
অভিযানে নিউ মার্কেট এর হোসেন স্টোরকে ৫০ হাজার, শাহীনুর স্টোরকে ২৫ হাজার টাকা, হাতীরপুল বাজারের লিটন স্টোরকে ২০ হাজার টাকা, মিন্টু স্টোরকে ২০ হাজার টাকা, মেসার্স ভাই ভাই স্টোরকে ৫০ হাজার টাকা এবং মিতালী স্টোরকে ৫ হাজার টাকা, কাওরান বাজারের আমিন স্টোরকে ৫০ হাজার টাকা এবং মেসার্স আখি এন্টারপ্রাইজকে ৫০ হাজার টাকা এবং কলমীলতা মার্কেট ফার্মগেট এর মৌসুমী স্টোর, কাঞ্চন স্টোর এবং রায়পুরা স্টোরকে জরিমানা করা হয়। এসব প্রতিষ্ঠানে বিক্রির জন্য সংরক্ষিত চিনি, সয়াবিন তেল, পামসুপার এবং পাম তেলের বিক্রয় মূল্য নির্ধারিত দামের চেয়ে বেশি ছিল।  

বাণিজ্য মন্ত্রণালয় জানায়, পুরো রমজান মাসব্যাপী এই অভিযান অব্যাহত থাকবে এবং একই মার্কেটে বার বার অভিযান চালানো হবে।

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa