ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

এএফসি হেলথল্যাবের ফ্রি মেডিসিন ডেলিভারি অ্যাপ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১৭
এএফসি হেলথল্যাবের ফ্রি মেডিসিন ডেলিভারি অ্যাপ অ্যাকটিভ ফাইন কেমিক্যালের স্টল

ঢাকা: এএফসি (অ্যাকটিভ ফাইন কেমিক্যাল) হেলথল্যাব লিমিটেড ক্রেতাদের জন্য নিয়ে এসেছে ফ্রি মেডিসিন ডেলিভারি মোবাইল অ্যাপ। অ্যাপটি ব্যবহার করে ক্রেতারা ঘরে বসেই প্রয়োজন মতো ওষুধ অর্ডার করে পাবেন ফ্রি ডেলিভারি সুবিধা। প্রাথমিকভাবে এএফসি হেলথল্যাব অ্যাপটির কার্যক্রম শুরু করেছে ঢাকা ও খুলনা মহানগরে।
 
 

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় আয়োজিত নবম এশিয়ান ফার্মা এক্সপোতে এএফসি হেলথল্যাবের ২১৮ নম্বর স্টল ঘুরে এ তথ্য জানা যায়।
 
এএফসি হেলথল্যাবের স্টল কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে জানা যায়, গুগল প্লে-স্টোরে গিয়ে এএফসি হেলথল্যাব টাইপ করে সহজেই অ্যাপটি ডাউনলোড করা যাবে।

আর ২৩ ফেব্রুয়ারি রাত ১১টা ৫৯ মিনিটের মধ্যে ডাউনলোড করে রেজিস্ট্রেশন করলেই ব্যবহারকারী পেয়ে যাবেন ৫০০ টাকা বোনাস। পরবর্তীতে প্রতি অর্ডারে এ বোনাস থেকে ২১ শতাংশ বোনাস উপভোগ করতে পারবেন ক্রেতারা। ৫০০ টাকা বোনাসের সুযোগটি রাতে শেষ হলেও রেজিস্ট্রেশন করা কোনো গ্রাহকের রেফারেল কোড ব্যবহার করে। অন্য কেউ প্রথমবারের মতো অ্যাপটি ডাউনলোড করে রেজিস্ট্রেশন করলে দু’জনই সঙ্গে পেয়ে যাবেন এই ৫০০ টাকা বোনাস। অফারটি চলবে সবসময়।  
   
স্টল কর্তৃপক্ষ আরও জানান, অ্যাপটি ব্যবহার করে ঢাকা ও খুলনার যেকোনো জায়গা থেকে দিনের ২৪ ঘণ্টা সপ্তাহের ৭ দিন ওষুধ কিনতে পারবেন ক্রেতারা। ওষুধের নাম টাইপ না করতে চাইলে অ্যাপের মাধ্যমে সরাসরি প্রেসক্রিপশন আপলোড করেও ক্রেতারা অর্ডার করতে পারবেন। এক্ষেত্রে ক্রেতাদের আগাম কোনো টাকা পরিশোধ করতে হবে না। ওষুধ হাতে পাওয়ার পরেই টাকা পরিশোধ করতে পারবেন। এক্ষেত্রে কোনো ধরনের ডেলিভারি চার্জ নেওয়া হবে না। অ্যাকটিভ ফাইন কেমিক্যাল স্টলে দর্শনার্থীরা
অ্যাপটি সম্পর্কে এএফসি হেলথল্যাব লিমিটেডের ব্যবসা উন্নয়ন ব্যবস্থাপক তৌফিক হাসান মাহবুব বাংলানিউজকে বলেন, আমরা অনেকেই নিজের কষ্টের পয়সা খরচ করে ভেজাল ও নিম্নমানের মেডিসিন কিনছি। এতে শুধু ক্রেতাদের টাকাই খরচ হচ্ছে না, শারীরিকভাবেও ক্ষতিগ্রস্ত হচ্ছেন। ক্রেতাদের যেন আর ভেজাল ওষুধের পাল্লায় না পড়তে হয় সেজন্য আমরা অ্যাপটি নিয়ে এসেছি। এখানে ক্রেতারা বাংলাদেশ ওষুধ শিল্প সমিতির অনুমোদনবিহীন ওষুধ পাবেন না। তাই ক্রেতারা সম্পূর্ণ আস্থার সঙ্গে আমাদের অ্যাপটি থেকে ওষুধ কিনতে পারবেন।

বাংলাদেশ ওষুধ শিল্প সমিতি আয়োজিত এ এক্সপো চলবে শনিবার (২৫ ফেব্রুয়ারি) পর্যন্ত। প্রতিদিন সকাল ১০টা থেকে ৬টা পর্যন্ত এক্সপো খোলা থাকবে।
 
এবারের এক্সপোয় আমেরিকা, জাপান, চীন ও ভারতসহ মোট ৩৫টি দেশের ৫শ’ ওষুধ কোম্পানি অংশ নিচ্ছে। আয়োজনে রয়েছে ফার্মা প্রসেসিং অ্যান্ড প্যাকেজিং, বায়োটেক ল্যাব ইক্যুপমেন্ট, এপিআই ম্যানুফেকচারিং প্ল্যান্টস ও মেশিনারিজ, ফার্মা ফর্মুলেশন্স ও কন্ট্রাক্ট ম্যানুফেকচারিং।  

এতে দেশী উদ্যোক্তারা ওষুধ শিল্প সংক্রান্ত বিভিন্ন ধরনের আধুনিক প্রযুক্তির যন্ত্রপাতি, যন্ত্রাংশ ও কাঁচামাল সম্পর্কে জানতে পারবেন বলে আয়োজক সূত্রে জানা গেছে।
  
বাংলাদেশ সময়: ২০৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১৭
এমএ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।