ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

প্যাসিফিক ডেনিমসের লেনদেন শুরু মঙ্গলবার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০১৭
প্যাসিফিক ডেনিমসের লেনদেন শুরু মঙ্গলবার

ঢাকা: উভয় স্টক এক্সচেঞ্জে অনুমোদন পাওয়া প্যাসিফিক ডেনিমস লিমিটেডের লেনদেন শুরু মঙ্গলবার (০৭ ফেব্রুয়ারি)। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) একই সময়‍ লেনদেন শুরু হবে। কোম্পানির ট্রেডিং কোড হবে PDL।

রোববার (০৫ জানুয়ারি) সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে ৭৫ কোটি টাকা সংগ্রহ করা প্রতিষ্ঠানকে ২৪ জানুয়ারি (শুক্রবার) ডিএসই’র পরিচালনা পর্ষদ তালিকাভুক্তির আবেদন অনুমোদন করা হয়।

পরে সিএসই’র পরিচালনা পরিষদ অনুমোদন দেয়। তার আগে কোম্পানিটির আইপিওতে ৭৫ কোটি টাকার বিপরীতে আবেদন পড়েছে ১ হাজার ৫৮৩ কোটি ৩৯ লাখ এক হাজার ৮শ’ টাকার। যা কোম্পানির চাহিদার তুলনায় ২১ গুণের বেশি।
 
আর্থিক প্রতিবেদন অনুযায়ী, ৩১ ডিসেম্বর ২০১৫ সমাপ্ত হিসাব বছরে প্যাসিফিক ডেনিমসের শেয়ার প্রতি আয় ২ টাকা ৬৩ পয়সা, শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) ২২ টাকা ৫৯ পয়সা।

গত ১০ জানুয়ারি কোম্পানিটির আইপিও লটারি ড্র অনুষ্ঠিত হয়। এর আগে ১১ থেকে ১৯ ডিসেম্বর পর্যন্ত কোম্পানির আইপিও আবেদন গ্রহণ করা হয়। বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৫৮২তম সভায় প্যাসিফিক ডেনিমসের আইপিও অনুমোদন দেওয়া হয়।

কোম্পানিটি অভিহিত মূল্যে ১০ টাকা দরে ৭ কোটি ৫০ লাখ শেয়ার ইস্যু করেছে। আইপিওর টাকায় ব্যবসা সম্প্রসারণ (পূর্ত নির্মাণ ও যন্ত্রপাতি ক্রয়), ঋণ পরিশোধ এবং আইপিওর খরচ বাবদ ব্যয় করা হবে বলেও সূত্র জানায়।
 
বাংলাদেশ সময়: ২৩৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি০৫, ২০১৭,
এমএফআই/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।