ঢাকা, বুধবার, ৪ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বাণিজ্য মেলায় রপ্তানি আদেশ ২৪৩ কোটি টাকা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০১৭
বাণিজ্য মেলায় রপ্তানি আদেশ ২৪৩ কোটি টাকা শেষ দিনের বাণিজ্য মেলা, ছবি: বাংলানিউজ

ঢাকা: ২২তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা-১৭তে এবার ২৪৩.৪৪ কোটি টাকার রপ্তানি আদেশ হয়েছে বলে জানিয়েছেন রপ্তানি উন্নয়ন ব্যুরোর ভাইস চেয়ারম্যান বেগম মাহরূহা সুলতানা।

শনিবার (০৪ ফেব্রুয়ারি) বিকেলে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা প্রাঙ্গনে সমাপনী অনুষ্ঠানে সভাপতির  বক্তব্যে তিনি এই কথা বলেন।

অনুষ্ঠানের আয়োজন করেছে রপ্তানি উন্নয়ন ব্যুরো,বাণিজ্য মন্ত্রণালয়।

বেগম মাহরূহা সুলতানা বলেন. এবার মেলায় আমাদের সামগ্রী বিক্রি হয়েছে ১১৩. ৫৩ কোটি টাকা। এছাড়া আমাদের রপ্তানি ক্রমশ বাড়ছে। আর এতেই বোঝা যায় আমাদের ব্যবসার বাণিজ্য সম্প্রসারণ হচ্ছে। শুধু তাই নয়,  এবার প্রথম পুরো মেলা ডিজিটাল সিস্টেমের মাধ্যমে আনা হয়েছে। যার মাধ্যমে এবারে মেলা অনলাইনের মাধ্যমে সবাই দেখতে পেরেছেন।

তিনি আরো বলেন, আমরা চাই, একদিন অবশ্যই বিশ্বের বুকে আমাদের সমগ্র পণ্য রপ্তানি হবে। শুধু গার্মেন্টস নয় আমরা আমাদের সকল পণ্য বিশ্বের বুকে রপ্তানি করতে চাই। এজন্য আপনাদেরকে স্ব স্ব স্থান থেকে এগিয়ে আসতে হবে।

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত আছেন- জন প্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত আছেন,এফবিসিসিআই এর সভাপতি আব্দুল মাতলুব আহমদ,বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হেদায়েতুল্লাহ আল মামুনসহ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০১৭
এসজে/বিএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।