ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বাংলাদেশ ব্যাংকের নতুন নির্বাহী পরিচালক মনিরুজ্জামান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০২ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১১

ঢাকা: বাংলাদেশ ব্যাংকের নতুন নির্বাহী পরিচালক (ইডি) হলেন এস এম মনিরুজ্জামান। এর আগে তিনি কেন্দ্রীয় ব্যাংকেরই কৃষি ঋণ বিভাগের মহাব্যবস্থাপক পদে দায়িত্ব পালন করে আসছিলেন।



বুধবার তাকে নির্বাহী পরিচালক পদে পদোন্নতি দেওয়া হয় এবং বৃহস্পতিবার থেকে তিনি নতুন দায়িত্বে যোগদান করেন।

বাংলাদেশ ব্যাংকের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, এস এম মনিরুজ্জামান এর আগে বাংলাদেশ ব্যাংকের বৈদেশিক মুদ্রা বিনিময় বিভাগ এবং কারেন্সি ম্যানেজমেন্ট অ্যান্ড পেমেন্ট সিস্টেম বিভাগেরও মহাব্যবস্থাপক হিসাবে দায়িত্ব পালন করেন।

এছাড়া তিনি বাংলাদেশ ব্যাংকের চট্টগ্রাম ও সিলেট অফিসে এবং প্রধান কার্যালয়ের ব্যাংকিং প্রবিধি ও নীতি বিভাগে উপ-মহাব্যবস্থাপক হিসাবে দায়িত্ব পালন করেছেন।

এস এম মনিরুজ্জামান ১৯৮৪ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে সম্মানসহ স্নাতকোত্তর সম্পন্ন করার পর ওই বছরই জুলাই মাসে সরাসরি ‘সহকারী পরিচালক’ পদে বাংলাদেশ ব্যাংকের চাকরিতে যোগ দেন।

পরবর্তীতে তিনি মার্কিন যুক্তরাষ্ট্রের ইস্টার্ন মিশিগান ইউনিভার্সিটি থেকেও অর্থনীতিতে মাস্টার্স ডিগ্রি অর্জন করেন। দীর্ঘ কর্মজীবনে তিনি দাপ্তরিক বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন ছাড়াও বিভিন্ন প্রশিক্ষণ, সভা ও সেমিনারে অংশ নিতে জার্মানি, জাপান, চীন, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, ফিলিপাইন, পাকিস্তান ও নেপাল ভ্রমণ করেন।

বাংলাদেশ সময়: ১৮৫৬ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।