bangla news

ডিএসই ও সিএসইতে অভিযোগ সেল গঠনে এসইসি’র নির্দেশ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-০৮-১৫ ৭:৪৭:৪৪ পিএম

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) আগামী ১ সেপ্টেম্ববরের মধ্যে বিনিয়োগকারীদের জন্য আলাদা অভিযোগ সেল গঠনের নির্দেশ দিয়েছে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (এসইসি)।

ঢাকা: ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) আগামী ১ সেপ্টেম্ববরের মধ্যে বিনিয়োগকারীদের জন্য আলাদা অভিযোগ সেল গঠনের নির্দেশ দিয়েছে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (এসইসি)।

প্রতি মাসের ১০ তারিখের মধ্যে পুঁজিবাজার সংক্রান্ত অভিযোগগুলো যাচাই-বাচাই করে এসইসির কাছে প্রতিবেদন পাঠাতে দুই স্টক এক্সচেঞ্জকে বলা হয়েছে। সোমবার এ বিষয়ে এসইসি একটি নির্দেশনা জারি করেছে।
 
এসইসি’র একজন উর্ধ্বতন কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে বিষয়টি নিশ্চিত করেছেন।

ওই কর্মকর্তা তিনি জানান, বিনিযোগকারীরা যাতে সহজে তাদের পুঁজিবাজার সংক্রান্ত অভিযোগুলো ডিএসই ও সিএসইকে জানাতে পারে সেজন্য এটি করা হয়েছে। এতে বাজারে আরো স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত হবে।
 
এসইসি’র এ সিদ্ধান্তকে দুই স্টক এক্সচেঞ্জের সভাপতি স্বাগত জানিয়েছেন।
 
এ ব্যাপারে ডিএসইর সভাপতি মো. শাকিল রিজভী বাংলানিউজটোয়েন্টিফোর.কম. বিডিকে বলেন, ‘এটি একটি ভালো উদ্যোগ আমরা একে স্বাগত জানাই।’
 
সিএসইর সভাপতি মো. ফকর উদ্দিন আলী আহম্মদ বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে বলেন, ‘বিনিয়োগকারীদের স্বার্থ আমাদের দেখা উচিত। এসইসির এ সিদ্ধান্ত একটি ভালো উদ্যোগ।

তিনি আরো বলেন, ‘বর্তমানে বিনিয়োগকারীদের কোনো অভিযোগ কেন্দ্র না থাকায় অনেক ক্ষেত্রে তারা তাদের সমস্যাগুলো তুলে ধরতে পারছেন না।’
   
বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১০  

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2010-08-15 19:47:44