ঢাকা, শনিবার, ২১ মাঘ ১৪২৯, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ১২ রজব ১৪৪৪

অর্থনীতি-ব্যবসা

‌ইসলামী ব্যাংকে শিবির কর্মীদের নিয়োগ দেওয়া হয়েছিলো

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫২৩ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৭
‌ইসলামী ব্যাংকে শিবির কর্মীদের নিয়োগ দেওয়া হয়েছিলো অধ্যাপক ড. জিনাত হুদা, ছবি দীপু

লেক শোর হোটেল থেকে: ইসলামী ব্যাংকে শি‌বির কর্মীদের নিয়োগ দেওয়া হয়েছিলো। আর এসব নিয়োগপত্রে জামায়াতের আ‌মির স্বাক্ষর করেছেন বলে জানান ঢাকা বিশ্ব‌বিদ্যালয়ের সমাজ‌বিজ্ঞানের অধ্যাপক ড. জিনাত হুদা।

শনিবার (১৪ জানুয়ারি) ‘জঙ্গিবাদ ও ব্যাংকিং খাতের সংস্কার’ বিষয়ক গোল টেবিল বৈঠকে তিনি একথা জানান।

রিজিওনাল অ্যান্টি টেরোরিস্ট রিসার্চ ইনস্টিটিউট (রাত্রি) এ বৈঠকের আয়োজন করে।

‌তি‌নি বলেন, ‘ইসলামী ব্যাংকে আগে মূলত শি‌বির নেতাকর্মীরা চাক‌রি করতেন। জামায়াত সারা দেশে দুষ্টু অর্থচক্র গড়ে তুলেছে। শুধু ব্যাংক নয় জামায়াত বিমা ও ইন্সুরেন্স খাতে আ‌র্থিক প্রভাব বিস্তার করেছে’।

ইসলামী ব্যাংক থেকে জামায়াত ও জঙ্গীবাদ মুক্ত করার এ চেষ্টা চালানোর জন্য সরকারকে তিনি ধন্যবাদ জানান। তবে ইসলামী ব্যাংক সংস্কার করে সরকার সাহ‌সিকতার প‌রিচয় দিয়েছে।

যুদ্ধাপরা‌ধের বিচার ও জামা‌য়া‌তের অর্থায়ন প্রসঙ্গে তি‌নি ব‌লেন, ইসলামী ব্যাংক থে‌কে জামায়াত কো‌টি কো‌টি টাকা খরচ ক‌রে ল‌বিস্ট নি‌য়োগ ক‌রে‌ছে। ইসলামী ব্যাংক সংস্কার হলে কিছুটা হলেও জামায়াত-শি‌বির দু‌র্বল হবে।

এতে অংশ নিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইমেরিটাস অধ্যাপক একে আজাদ চৌধুরী, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মীজানুর রহমান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. আনোয়ার হোসেন, ড. হাফিজুর রহমান কাজন, ড. জিনাত হুদা, বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম।  

সঞ্চালনা করছেন সংবাদভিত্তিক টিভি চ্যানেল ‘নিউজ২৪’ এর আনোয়ার সাদি।

বাংলাদেশ সময়: ১১১৭ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৭
এসই/এমএন/এমআইএস/ইইউডি/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa