ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

খোলা বাজারে টিসিবির চিনি ও তেল বিক্রি শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩০ ঘণ্টা, আগস্ট ২১, ২০১১
খোলা বাজারে টিসিবির চিনি ও তেল বিক্রি শুরু

ঢাকা: আসন্ন ঈদকে সামনে রেখে চিনি ও তেলের দাম নিয়ন্ত্রণে রাখার লক্ষ্যে রোববার থেকে আবারও খোলা বাজারে চিনি ও তেল বিক্রি শুরু করেছে ট্রেডিং কর্পোরেশেন অব বাংলাদেশ (টিসিবি)। সেই সঙ্গে ডিলারদের দ্বিতীয় ইনস্টলমেন্টও শুরু হয়েছে এ দিন।

 

টিসিবি সূত্রে এই তথ্য জানা গেছে।

প্রতিকেজি চিনি ৬০টাকা এবং প্রতি লিটার সয়াবিন তেল ১১০ টাকায় বিক্রি করবে টিসিবি।

রাজধানীর ৩০টি পয়েন্টে ট্রাকের মাধমে খোলা বাজারে এই চিনি ও তেল বিক্রি করবে টিসিবি। প্রতিটি ট্রাকে দুই হাজার কেজি  চিনি এবং চার শ’ লিটার সয়াবিন তেল থাকবে।

একজন ক্রেতা টিসিবির এ বাজার থেকে সর্বোচ্চ তিন কেজি চিনি ও দুই লিটার তেল কিনতে পারবে।    

অন্যদিকে রোবাবার থেকে শুরু হওয়া দ্বিতীয় ইনস্টলমেন্টে প্রতিজন ডিলারদেরকে তিন থেকে চার হাজার লিটার সয়াবিন তেল, দুই হাজার কেজি চিনি এবং ৫০০ থেকে এক হাজার কেজি মসুর ডাল সরবরাহ করা হবে।

ডিলারদের জন্য টিসিবি নির্ধারিত দাম প্রতি লিটার তেল ৯৬ টাকা, চিনি ৬০ টাকা ডাল ৬০টাকা।

প্রথম ইনস্টলমেন্টের মতো দ্বিতীয় ইনস্টলমেন্টে ডিলারদের বাধ্যবাধকতা নেই বলে জানায় টিসিবি সূত্র। অর্থাৎ আগের মত প্যাকেজে পণ্য নেওয়ার বাধ্যবাধকতার বিষয়টি নেই। ডিলাররা তার পছন্দমতো যে কোনো একটি পণ্য নিতে পারবে।

দ্বিতীয় ইনস্টলমেন্টের সময়সীমা ২৯ আগস্ট পর্যন্ত।

উল্লেখ্য, এর আগে টিসিবি ট্রাকের মাধ্যমে রাজধানীর ১০টি পয়েন্টে চিনি বিক্রি করেছিল। বাণিজ্য মন্ত্রণালয়ের নির্দেশে গত ১২ আগস্ট থেকে এ কার্যক্রম বন্ধ হয়ে যায়।

বাংলাদেশ সময়: ১৭২৮ ঘণ্টা, আগস্ট ২১, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।