ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

মধ্যবিত্তের ফ্ল্যাটের স্বপ্ন বুনছে রিহ্যাব মেলা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৫ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৬
মধ্যবিত্তের ফ্ল্যাটের স্বপ্ন বুনছে রিহ্যাব মেলা রিহ্যাব মেলায় ওসমান গনি

সরকারি চাকরি থেকে অবসরের সময় এসেছে ওসমান গণির। ওনার তিন ছেলে-মেয়ের মধ্যে দু’জন পড়াশোনা শেষ করেছেন। আরেকজন পড়ছেন বেসরকারি বিশ্ববিদ্যালয়ে। সরকারি চাকরি করে ভাড়া বাসায় থাকেন।

ঢাকা: সরকারি চাকরি থেকে অবসরের সময় এসেছে ওসমান গণির। ওনার তিন ছেলে-মেয়ের মধ্যে দু’জন পড়াশোনা শেষ করেছেন।

আরেকজন পড়ছেন বেসরকারি বিশ্ববিদ্যালয়ে। সরকারি চাকরি করে ভাড়া বাসায় থাকেন। এবার নিজের মাথা গোঁজার ঠাই চাই, তাই ফ্ল্যাটের খোঁজ নিতে এসেছেন মেলায়।
 
রোববার (২৫ ডিসেম্বর) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলনে কেন্দ্রে (বিআইসিসি) রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ রিহ্যাব মেলায় এসেছে তিনি।

বাংলানিউজের সঙ্গে আলাপকালে ওসমান গনি বলছিলেন, সারা জীবন চাকরি করেছি, সংসারের খরচের মধ্যে জমানো টাকা দিয়ে এবার একটা নিজের ফ্ল্যাট দরকার। ৪০-৫০ লাখ টাকার মধ্যে ফ্ল্যাট দেখবো। পছন্দ হলে বুকিং দেবো।
 
শুধু ওসমান গণি নন, তার মত অনেকেই এসেছেন মেলায়। রিহ্যাব সদস্য এবং তার বাইরের কোম্পানিগুলোর মধ্যে দরদাম যাচাই এবং সহজলভ্যভাবে ফ্ল্যাট পেতে এসেছেন আবাসন মেলার স্টলে।  
 
রাজধানীর কামরাঙ্গীচর থেকে এসেছেন রফিকুল ইসলাম। বললেন, ফ্ল্যাটের দাম দেখতে এসেছি। কিনবো আগামী দু’এক বছরের মধ্যে।
 
মিরপুরের বাসিন্দা সরকারি চাকরিজীবী বাংলানিউজকে বলেন, কম মূল্যে স্বপ্ল সময়ে হস্তান্তরযোগ্য ফ্ল্যাট দেখেছেন। কয়েকটি কোম্পানির ফ্ল্যাটের মধ্য থেকে আর একটু জেনে-বুঝে বুকিং দেবেন।  
 
রিহ্যাব কর্তৃপক্ষ বলছে, আবাসন মেলায় ৪০-৭০ লাখ টাকার ফ্ল্যাট-অ্যাপার্টমেন্টের চাহিদা বেশি। আর সেভাবে বিভিন্ন কোম্পানি প্যাকেজ অফার করছে।

**‘আবাসন ব্যবসা ডিসেন্ট্রালাইজড করলে ঢাকায় চাপ কমবে’
**দীর্ঘ মেয়াদে ঋণ পেলে মধ্যবিত্তের বেশিরভাগই ফ্ল্যাট কিনবে
 
বাংলাদেশ সময়: ১৮৩৯ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৬
এমআইএইচ/বিএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।