ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

তুলির আঁচড়ে স্বপ্নের বাড়ি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০২ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০১৬
তুলির আঁচড়ে স্বপ্নের বাড়ি ছবি: দীপু মালাকার

নিজের বাড়িকে ঘিরে প্রতিটি মানুষেরই থাকে রঙিন স্বপ্ন। তা সে বয়সে ছোট হোক বা বড়। ‘আমার বাড়ি’ শীর্ষক এক চিত্রাঙ্কন প্রতিযোগিতায় তুলির আঁচড়ে শিশুরা তাদের স্বপ্নের বাড়িটিকে রাঙিয়ে তুলেছে।

ঢাকা: নিজের বাড়িকে ঘিরে প্রতিটি মানুষেরই থাকে রঙিন স্বপ্ন। তা সে বয়সে ছোট হোক বা বড়।

‘আমার বাড়ি’ শীর্ষক এক চিত্রাঙ্কন প্রতিযোগিতায় তুলির আঁচড়ে শিশুরা তাদের স্বপ্নের বাড়িটিকে রাঙিয়ে তুলেছে।

শনিবার (০৩ ডিসেম্বর) দুপুরে ইন্টারন্যানশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় হোমফেস্ট-২০১৬ শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

চিত্রাঙ্কন প্রতিযোগিতায় দুই ক্যাটাগরিতে অংশ নেয় শিশুরা। নার্সারি থেকে স্ট্যান্ডার্ড ৫ এর শিক্ষার্থীরা একটি ক্যাটাগরিতে ও অন্য ক্যাটাগরিতে স্ট্যান্ডার্ড ৫ থেকে স্ট্যান্ডার্ড ১০ এর শিক্ষার্থীরা অংশ নেয়। প্রতিযোগিতায় মোট প্রতিযোগী ছিলো প্রায় ৫০ শিশু। এর মধ্যে ৮ জনকে পুরস্কার দেওয়া হয়। পুরস্কার হিসেবে সার্টিফিকেট ও ক্রেস্ট প্রদান করা হয়।

শিশুরা তাদের মনের মাধুরী মিশিয়ে স্বপ্নের বাড়িটিকে সবার সামনে তুলে ধরে।   এ ক্ষেত্রে কেউ এ‍ঁকেছে সু-উচ্চ দালান কোঠা, কেউ এঁকেছে গাছপালাপায় ছাওয়া বাড়ি।

হোমফেস্ট-এর আয়োজনকারী উইন্ডমিল এর চেয়ারম্যান রাশিদ খান বাংলানিউজকে বলেন, আজকের এই চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করতে পেরে আমরা সত্যি আনন্দিত। শিশুরা তাদের বাড়ি নিয়ে কী ভাবছে তা আমরা হয়তো কখনোই সেভাবে জানতে পারি না বা জানতে চাই না। তাদের ভাবনাগুলো তুলে ধরতেই আজকের এই আয়োজন করা হয়েছিলো।
 
দুই দিনব্যাপী এ হোমফেস্টের পর্দা ‍নামছে শনিবার রাতে। একই ছাদের নিচে বাড়ি সাজানোর নানা আয়োজন নিয়ে হোমফেস্টে এসেছিলো দেশীয় সব ইন্টেরিয়র ডিজাইনাররা। ক্রেতাদের সারাও ছিলো চোখে পড়ার মতো।

বাংলাদেশ সময়: ১৯৫৩ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০১৬
ইউএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।