ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ফ্ল্যাট-বাড়ির স্বপ্ন পূরণে এক অঙ্কের সুদে ঋণ দেবে ইস্টার্ন ব্যাংক

রহমত উল্যাহ, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৪ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০১৬
ফ্ল্যাট-বাড়ির স্বপ্ন পূরণে এক অঙ্কের সুদে ঋণ দেবে ইস্টার্ন ব্যাংক ছবি: দীপু মালাকার- বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সুন্দর একটি বাড়ি বা ফ্ল্যাটের স্বপ্ন কার না থাকে! নিজের জায়গা আছে, টাকার জন্য করতে পারছেন না বাড়ি। অথবা ফ্ল্যাট কিনবেন, টাকার জন্য পারছেন না?

হোমফেস্ট থেকে: সুন্দর একটি বাড়ি বা ফ্ল্যাটের স্বপ্ন কার না থাকে! নিজের জায়গা আছে, টাকার জন্য করতে পারছেন না বাড়ি। অথবা ফ্ল্যাট কিনবেন, টাকার জন্য পারছেন না?

 

অসুবিধা নেই, মাত্র এক অঙ্ক ঋণ সুবিধায় হোমলোন দিচ্ছে ইস্টার্ন ব্যাংক লিমিটেড (ইবিএল)।

ইজি প্রসেসিং এর মাধ্যমে ৫০ লাখ টাকা থেকে সর্বোচ্চ ১ কোটি ২০ লাখ টাকা পর্যন্ত এ ঋণ দেওয়া হচ্ছে।
 
অন্য ব্যাংকের চেয়ে অনেক কম সময়ে এ ঋণ দেওয়া হয় বলে বাংলানিউজকে জানিয়েছেন ইস্টার্ন ব্যাংক লিমিটেডের সেলস টিম লিডার মো. লায়ন মিয়া।
 
শনিবার (০৩ ডিসেম্বর) রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি, বসুন্ধরায় (আইসিসিবি) ‘হোমফেস্ট ঢাকা ২০১৬’ এর ইস্টার্ন ব্যাংকের স্টলে এসব কথা জানান তিনি।
 
মো. লায়ন মিয়া বলেন, ‘বাড়ি বানাতে বা ফ্ল্যাট কিনতে ফ্ল্যাট বা বাড়ির মূল্যের ৭০ শতাংশ মূল্য অনুসারে এ হোমলোন দেওয়া হয়। তবে বাড়ি একতলা পর্যন্ত নির্মিত হতে হবে’।
 
‘প্রসেসিং ফি মাত্র ০১ শতাংশ। ০৯ শতাংশ অর্থাৎ এক অঙ্ক সুদে ২০ বছর মেয়াদী এ ঋণ দেওয়া হয়। যা অন্য ব্যাংকের চেয়ে অনেক কম। কাগজপত্র ঠিক থাকলে কম সময়ে এ ঋণ দেওয়া হয়’।
 
তিনি বলেন, ‘দেশের সব ব্যাংকের চেয়ে এ ব্যাংকের হোমলোন সবচেয়ে বেশি নেওয়া হয়। সেবার ক্ষেত্রে আমরা সর্বোচ্চ গুরুত্ব দিয়ে থাকি। হোমফেস্টে বেশ সাড়া পাওয়া যাচ্ছে’।
 
বাংলাদেশ সময়: ১৩৩৬ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০১৬
আরইউ/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।