ঢাকা, শুক্রবার, ২৩ শ্রাবণ ১৪২৭, ০৭ আগস্ট ২০২০, ১৬ জিলহজ ১৪৪১

অর্থনীতি-ব্যবসা

বেস্ট এয়ার কিনছে ডেসটিনি গ্রুপ

ইশতিয়াক হুসাইন, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫০১ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১০
বেস্ট এয়ার কিনছে ডেসটিনি গ্রুপ

ঢাকা: বন্ধ হয়ে যাওয়া বেসরকারি এয়ারলাইন্স বেস্ট এয়ার কিনে নিচ্ছে ডেসটিনি গ্রুপ। এ ব্যাপারে বেস্ট এয়ার কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা চলছে ডেসটিনির।

সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ১৬ ডিসেম্বর নতুনভাবে যাত্রা শুরু করবে বেস্ট এয়ার।  

ডেসটিনি গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক রফিকুল আমিন বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে বলেন, ‘বেস্ট এয়ারের সঙ্গে আমাদের কথাবার্তা চলছে। তবে বেস্ট এয়ারে বেশ বড় বিনিয়োগ রয়েছে কুয়েতের আকিক গ্রুপের। এছাড়াও অন্যান্য পাওনা ও লেনদেন যাচাই বাছাই শেষ হলে এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত হবে। ’

তবে শুধু ডেসটিনি গ্রুপই নয়, ট্রান্স গ্লোবাল নামে ফিলিপাইনভিত্তিক একটি কোম্পানিও বেস্ট এয়ার কিনতে চাইছে। এ নিয়ে বেস্ট এয়ারের সঙ্গে তাদের আলোচনাও হয়েছে।

সম্প্রতি ট্রান্সগ্লোবালের একটি প্রতিনিধি দল বাংলাদেশে এসে বেস্ট এয়ারের চেয়ারম্যান হায়দারউজ্জামানের সঙ্গে কথা বলেছে।

বেস্ট এয়ারের সিনিয়র ম্যানেজার আখতারুজ্জামান টিপু বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে বলেন, ‘ডেসটিনি গ্রুপের পাশাপাশি আমাদের  ট্রান্সগ্লোবালের সঙ্গেও আলোচনা হয়েছে। ’

তিনি জানান, দু’টি কোম্পানির সঙ্গে কথা হলেও দেশীয় কোম্পানি হিসাবে ডেসটিনিকেই অগ্রাধিকার দেওয়ার কথা বিবেচনা করছে বেস্ট এয়ার কর্তৃপক্ষ।

তবে বিক্রি করলেও বেস্ট এয়ার তাদের পুরো মালিকানা ছাড়ছে না। আগামী ১৬ ডিসেম্বরকে সামনে রেখে তারা প্রস্তুতি নেওয়া শুরু করেছে। এদিন তারা পুনরায় অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটে ফাইট চালু করবে।

আখতারুজ্জামান টিপু জানান, অভ্যন্তরীণ ফাইটের জন্য তিনটি এটিআর উড়োজাহাজ ও তিনটি এয়ারবাস দিয়ে নতুনভাবে যাত্রা শুরু করতে চান তারা।       

২০০৮ সালের ১৪ জানুয়ারি ঢাকা-চট্টগ্রাম রুটে অভ্যন্তরীণ ফাইটের মাধ্যমে যাত্রা শুরু করেছিল বেস্ট এয়ার। এরপর দ্রুত ঢাকা-কুয়ালালামপুর, ঢাকা-সিঙ্গাপুর, ঢাকা-ব্যাংকক, ঢাকা-দুবাই, ঢাকা-কলম্বো-মালেসহ বেশ কয়েকটি আন্তর্জাতিক রুটে ফাইট চালনা শুরু করে তারা।

২০০৯ সালে বেস্ট এয়ারের উড্ডয়ন বন্ধ হয়ে যায়।

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa