ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

অগ্রযাত্রায় অ্যাকাউন্ট্যান্টসদের সঙ্গে চান বাণিজ্যমন্ত্রী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৩ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৬
অগ্রযাত্রায় অ্যাকাউন্ট্যান্টসদের সঙ্গে চান বাণিজ্যমন্ত্রী ছবি: শাকিল

স্বাধীনতার পঞ্চাশ বছর পূর্তিতে বাংলাদেশ মধ্য আয়ের দেশে পরিণত হবে জানিয়ে এক্ষেত্রে পেশাদার অ্যাকাউন্ট্যান্টসদের কাছে সহযোগিতার প্রত্যাশা করেছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

ঢাকা: স্বাধীনতার পঞ্চাশ বছর পূর্তিতে বাংলাদেশ মধ্য আয়ের দেশে পরিণত হবে জানিয়ে এক্ষেত্রে পেশাদার অ্যাকাউন্ট্যান্টসদের কাছে সহযোগিতার প্রত্যাশা করেছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।
 
তিনি বলেন, ২০২০ সাল জাতির জনকের জন্ম শতবার্ষিকী।

ওই বছরকে সামনে রেখে আমরা এগিয়ে চলছি। সেই অগ্রযাত্রায় আমরা প্রফেশনাল অ্যাকাউন্ট্যান্টস যারা তাদের সাহায্য পাবো, সহযোগিতা পাবো- এটাই প্রত্যাশা।
 
মঙ্গলবার (২৯ নভেম্বর) সন্ধ্যায় রাজধানীর সোনারগাঁও হোটেলে দ্য ইনস্টিটিউট অব চার্টার্ড একাউন্ট্যান্টস অব বাংলাদেশ (আইসিএবি) আয়োজিত আইসিএবি জাতীয় পুরস্কার প্রদান অনুষ্ঠানে তিনি একথা বলেন।
 
জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানে সর্বোত্তম বাৎসরিক প্রতিবেদন-২০১৫ এর জন্য দশ ক্যাটাগরিতে ২৪ প্রতিষ্ঠানকে পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাণিজ্যমন্ত্রী।
 
একদিন যারা বাংলাদেশকে তলা বিহীন ঝুড়ি বলেছিল, তারা আজ উল্টো বলছে জানিয়ে বাণিজ্যমন্ত্রী বলেন, আজকে বাংলাদেশ নিম্ন-মধ্য আয়ের দেশে পরিণত হয়েছে। ডিজিটাল বাংলাদেশ এখন আর স্বপ্ন নয়।
 
আন্তর্জাতিক বিশ্বে বাংলাদেশ এখন মর্যাদাশীল দেশ উল্লেখ করে বাণিজ্যমন্ত্রী বলেন, আজকে সবাই হিসাব করে কথা বলেন। বিভিন্ন আন্তর্জাতিক ফোরামে বাংলাদেশকে রোল মডেল হিসেবে উল্লেখ করা হয় বলেও জানান তোফায়েল আহমেদ।
 
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টা ড. মসিউর রহমান। বাংলাদেশের প্রবৃদ্ধির হার এখন বৃদ্ধি পেয়েছে জানিয়ে তিনি বলেন, এখন আমরা আর নিম্ন আয়ের দেশে নেই। এই অগ্রযাত্রা অব্যাহত রাখতে অ্যাকাউন্ট্যান্টসদের ভূমিকা রাখার আহ্বান জানান তিনি।
 
অন্যান্যদের মধ্যে আইসিএবি সভাপতি কামরুল আবেদীন, আরসিপিএআর (রিভিউ কমিটি ফর পাব্লিস্ট অ্যাকাউন্টন্স অ্যান্ড রিপোটিং) এর চেয়ারম্যান পারভীন মাহমুদ এফসিএ এবং জুরি বোর্ডের চেয়ারম্যান এম মতিউল ইসলাম, ইসলামী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এমএ মান্নান প্রমুখ বক্তব্য রাখেন।
 
বাংলাদেশ সময়: ০০৪৬ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৬
এমআইএইচ/পিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।