ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

সেপ্টেম্বরে লন্ডনে বাংলাদেশি পণ্যের প্রদর্শনী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১১
সেপ্টেম্বরে লন্ডনে বাংলাদেশি পণ্যের প্রদর্শনী

ঢাকা: ব্রিটেনের প্রধান বাণিজ্যিক কেন্দ্র লন্ডনের কেনারি হোয়ার্ফে বাংলাদেশি পণ্যের একক প্রদর্শনী হবে। ‘গন্তব্য বাংলাদেশ’ (ডেস্টিনেশন বাংলাদেশ) শিরোনামে আগামী ১৬ ও ১৭ সেপ্টেম্বর দুই দিনব্যাপী প্রদর্শনীর উদ্যোগ নিয়েছে যুক্তরাজ্যভিত্তিক প্রতিষ্ঠান ‘মহুয়া ইভেন্টস’।



যুক্তরাজ্যে বাংলাদেশি পণ্যের প্রদর্শনীকে সামনে রেখে শনিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটি কার্যালয়ে মেলার উদ্যোক্তা ‘মহুয়া ইভেন্টস’ আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা জানানো হয়। মহুয়া ইভেন্টসের নির্বাহী পরিচালক অরূপ দত্ত সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন।

অরূপ দত্ত জানান, শিল্পমন্ত্রী দীলিপ বড়–য়া ১৬ সেপ্টেম্বর লন্ডনের কেনারি হোয়ার্ফে প্রধান অতিথি হিসেবে আনুষ্ঠানিকভাবে মেলা উদ্বোধন করবেন। মেলার দ্বিতীয় তথা সমাপনী দিনে বেসামরিক বিমান চলাচল ও পর্যটনমন্ত্রী জিএম কাদেরের উপস্থিত থাকার কথা রয়েছে।

পর্যটন খাতে বাংলাদেশের অপার সম্ভাবনার কথা উল্লেখ করে অরূপ দত্ত বলেন, মেলায় বাংলাদেশি পণ্য প্রদর্শনীর পাশাপাশি পর্যটনের ওপর বিশেষ গুরুত্ব দেওয়া হয়েছে। এছাড়া মেলায় টেক্সটাইল, জাহাজ নির্মাণ শিল্প, আবাসন, খাদ্য, ওষুধ ও টেলিকম ইত্যাদি খাতের পণ্য প্রদর্শিত হবে।

দুই দিনব্যাপী এই মেলায় দেশি-বিদেশি প্রায় ৫০০ প্রতিনিধি ও প্রায় পাঁচ হাজার দর্শক সমাগম হবে বলে উল্লেখ করে অরূপ দত্ত বলেন, এখনই প্রচুর সাড়া পাচ্ছি। মেলা উপলক্ষে মেলা প্রাঙ্গনে সেমিনার, বিদেশি ক্রেতাদের সঙ্গে বৈঠক ও সাংস্কৃতিক অনুষ্ঠানেরও ব্যবস্থা করা হয়েছে।

তিনি বলেন, ‘পাশাপাশি মেলা যাতে সফল হয় সেজন্য বিনিয়োগ বোর্ড, রপ্তানি উন্নয়ন ব্যুরো, পর্যটন কর্পোরেশন ও দেশের ব্যবসায়ী সংগঠনগুলো (এফবিসিসিআই, বিজিএমইএ) আমাদের সহায়তা করছে। ’

অরূপ দত্ত বলেন, লন্ডনের কেনারি হোয়ার্ফ এমন একটি জায়গা যেখানে সারা ইউরোপের বড় বড় ব্যবসায়ী প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী কর্মকর্তা, প্রতিনিধি ও মার্কেটিং বিভাগের কর্মকর্তারা ব্যবসায়িক প্রয়োজনে সব সময়েই যাওয়া-আসা করছেন। মেলা উপলক্ষে এ ধরনের ব্যক্তিদের সঙ্গে প্রত্যক্ষ যোগাযোগের সুযোগ বাংলাদেশের উদ্যোক্তাদের জন্য একটা বিরাট পাওয়া।

বাংলাদেশ সময়:  ১৯৫৯ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।