ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

রাজধানীর বনানীতে ওয়ালটন মেগা শপের উদ্বোধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩১ ঘণ্টা, আগস্ট ১২, ২০১১
রাজধানীর বনানীতে ওয়ালটন মেগা শপের উদ্বোধন

ঢাকা: রাজধানীর অভিজাত এলাকা বনানীতে ওয়ালটনের আন্তর্জাতিক মানের আউটলেট ‘ওয়ালটন মেগা শপ’এর যাত্রা শুরু হয়েছে।

শুক্রবার বিকেলে এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মধ্যদিয়ে এই বিলাসবহুল মেগা শপের উদ্বোধন করেন জাতীয় পার্টির চেয়ারম্যান স্থানীয় সংসদ সদস্য হুসেইন মুহাম্মদ এরশাদ।



উদ্বোধন কালে এরশাদ বলেন, টিভি, ফ্রিজের মতো বিলাসবহুল সামগ্রী তৈরিতে আমাদের নিজের কোন ব্র্যান্ড ছিলনা, ওয়ালটন সেই অভাব পুরণ করেছে। এতে করে একদিকে যেমন ব্যবসার ক্ষেত্রে নতুন দিগন্তের সুচনা হয়েছে। অন্যদিকে বিদেশি মুদ্রা সাশ্রয়সহ বিশ্ব বাজারে বাংলাদেশের মান একধাপ এগিয়েছে।

তিনি আরও বলেন, প্রতিযোগিতাপুর্ণ মার্কেটে টিকে থাকতে হলে মানসম্মত পণ্য উৎপাদন করতে হবে। আমার বিশ্বাস ওয়ালটন সেক্ষেত্রে মনযোগী রয়েছে।

বিশেষ অতিথির বক্তব্যে তত্বাবধায়ক সরকারের সাবেক অর্থ উপদেষ্টা ড. আকবর আলী খান বলেন, আনন্দের কথা দেশিয় একটি প্রতিষ্ঠান আন্তর্জাতিক বাজারে প্রতিযোগিতায় সফলতা অর্জন করে চলেছে। তবে ব্যবসার পাশাপাশি ওয়ালটন সামাজিক ও নৈতিক দায়িত্ব পালনে মনযোগী হবে বলে আমি বিশ্বাস করি।

তিনি বলেন, এসব বিলাসবহুল সামগ্রীর বিশ্ববাজার ধরার প্রক্রিয়া ওয়ালটনের জন্য এবং বাংলাদেশের জন্য গর্বের বিষয়।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ট্যারিফ কমিশনের চেয়ারম্যান ড. মজিবুর রহমান, ওয়ালটন মেগা শপের চেয়ারম্যান মিজানুর রহমান, চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন, ফেরদৌস, নিরব, চিত্র নায়িকা মৌসুমী, জয়া আহসান, অভিনেত্রী মডেল সারিকা, পিয়াসা প্রমুখ।

মিজানুর রহমান বলেন, ওয়ালটন টিভি ফ্রিজ, এসি এবং মটর বাইকের বাজারে বাংলাদেশি ব্র্যান্ডের প্রতিনিধিত্ব করছে। বাংলাদেশে আমরাই প্রথম এসব পণ্য উৎপাদন শুরু করেছি। ওয়ালটনের পণ্য বর্তমানে বিশ্বের ৬ টি দেশে রফতানি হচ্ছে। ২০১৫ সালের মধ্যে বিশ্বের ৫০ টি দেশে ওয়ালটনের বাজার সম্প্রসারণ হবে বলে আমরা আশা করছি।

‘উচ্চ ও মধ্যবিত্ত এবং বিদেশী ক্রেতাদের বাজার ধরার জন্য এই মেগা শপটি চালু করা হচ্ছে। তবে এই শপে সাধারণ ক্রেতারাও ওয়ালটনের সকল পন্য কিনতে পারবেন। উদ্বোধন এবং ঈদ উপলক্ষে সব পণ্যের উপর ১০ শতাংশ ছাড় দেওয়া হবে।

বাংলাদেশ সময় : ১৮২৬ ঘণ্টা, আগস্ট ১২, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।