ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

চট্টগ্রামে মেট্রোপলিটন চেম্বারের ন্যায্যমূল্যে পণ্য বিক্রি শুরু শনিবার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৪ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১০

চট্টগ্রাম: মহানগরের ছয়টি স্থানে শনিবার থেকে ন্যায্যমূল্যে নিত্যপ্রয়োজনীয় ভোগ্যপণ্য বিক্রি করবে চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাস্ট্রিজ। প্রথম পর্যায়ে ১০ দিন এ কর্মসূচী চলবে ।



সকাল ১১টা থেকে ভ্রাম্যমান ট্রাকের মাধ্যমে নগরের কোতোয়ালী অক্সিজেন মোড়, বহদ্দারহাট, ষোলশহর দুই নম্বর গেইট, চকবাজার ও আগ্রাবাদ মেট্রোপলিটন চেম্বার কার্যালয়ের সামনে পণ্য বিক্রি করা হবে। এসব পণ্যের মধ্যে রয়েছে চাল, মটর ডাল, ছোলা, চিনি ও সয়াবিন তেল।
 
একজন ক্রেতা সর্বোচ্চ পাঁচ কেজি চাল ও তেল এবং অন্যান্য পণ্য দুই  কেজি করে কিনতে পারবেন।
 
মেট্রোপলিটন চেম্বারের সভাপতি আব্দুুচ সালাম বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানান, বাজার মূল্যের তুলনায় কম দামে এসব পণ্য বিক্রি করা হবে। প্রাথমিকভাবে ছয়টি পয়েন্টে পণ্য বিক্রির সিদ্ধান্ত হয়েছে। তবে সাধারণ মানুষের সাড়া পাওয়া গেলে পয়েন্ট আরো বাড়ানো হবে। ’
 
এদিকে চ্ট্টগ্রামের ব্যবসায়ীদের পুরনো সংগঠন চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ রোজার আগেই এধরনের পণ্য বিক্রির ঘোষণা দিলেও এখনো তা শুরু করতে পারেনি।

তবে আগামী রোববার থেকে নগরীর ৩১টি পয়েন্টে চট্টগ্রাম চেম্বার ভোগ্যপণ্য বিক্রি করবে বলে জানান সংগঠনের সচিব ওসমান গনি ।

বাংলাদেশ সময় ১৯৫৪ ঘণ্টা, ১৩ আগস্ট, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।