ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

এশিয়াটিক থ্রিসিক্সটির ৪৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

ডেস্ক রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৩ ঘণ্টা, আগস্ট ২, ২০১১

ঢাকা: বিপনণ, যোগাযোগ ও বিজ্ঞাপনী প্রতিষ্ঠান এশিয়াটিক থ্রিসিক্সটির ৪৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত হয়েছে।

০১ আগস্ট প্রতিষ্ঠার এ দিন উপলক্ষে বনানীর এশিয়াটিক সেন্টারে এক বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়।



প্রতিষ্ঠানটি ১৯৬৬ সালের এ দিনে একটি বিজ্ঞাপন নির্মাণ সংস্থা হিসেবে ইস্ট এশিয়াটিক নামে যাত্রা শুরু করে।

১৯৯৪ সালে ইস্ট এশিয়াটিক নাম পরিবর্তন করে এশিয়াটিক মার্কেটিং কমিউনিকেশন লি.-এ রূপান্তরিত হয়।

বিশ্বের ৪র্থ সর্ববৃহৎ ও সুপ্রাচীন বিজ্ঞাপনী সংস্থা জে ওয়াল্টার থম্পসন (জেডব্লিউটি) এর সাথে ১৯৯৬ সালে আন্তর্জাতিক অংশীদারত্বের সূচনা করে এশিয়াটিক যা বাংলাদেশের জন্য একটি উল্লেখ্যযোগ্য ঘটনা।
 
দীর্ঘ ৪৫ বছরের এ যাত্রায় এশিয়াটিক থ্রিসিক্সটি কাজ করেছে পেপসি, রবি, এয়ারটেল, গ্রামীণফোন, লাক্স, সানসিল্ক, বিএটিবি, নকিয়া, এইচএসবিসি, হুইল, রেডকাউ, ডানো, আইসিসি এর মতো জনপ্রিয় প্রতিষ্ঠানের সঙ্গে।

এছাড়াও বাংলাদেশ সরকার, ইউনিসেফ, ব্র্যাক, সেভ দ্য চিলড্রেন, কেয়ার, টিআইবি, এসএমসি, ইউএনডিপি, বিসিসিপি ও আরও অনেক প্রতিষ্ঠানের সঙ্গে অনেক সামাজিক সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করেছে।

এশিয়াটিক থ্রিসিক্সটির অঙ্গ প্রতিষ্ঠানগুলোর মধ্যে রয়েছে এশিয়াটিক এমসিএল, এশিয়াটিক টকিংপয়েন্ট, মিডিয়া এজেন্সি ম্যাক্সাস, মাইন্ডশেয়ার, মিডিয়াএজ-সিআইএ, ধ্বনিচিত্র লি, স্টুডিও টোয়েন্টি মাইলস, নয়নতারা কমিউনিকেশনস, এশিয়াটিক ইভেন্টস লি., গবেষণা সংস্থা এমআরসিমোড, মৈত্রী প্রিন্টার্স এবং জনসংযোগ প্রতিষ্ঠান ফোরথ পিআর।

দিনব্যাপী এ অনুষ্ঠানে এশিয়াটিকের চেয়ারম্যান আলী যাকের, ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর সারা যাকের, মিডিয়া ব্যক্তিত্ব আসাদুজ্জামান নূর এমপি ও এশিয়াটিকের সকল কর্মী-শুভানুধ্যায়ী উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, আগস্ট ০২, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।