ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ঈদ উপলক্ষে বাটার চার শতাধিক নতুন ডিজাইনের জুতো বাজারে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৬ ঘণ্টা, আগস্ট ১, ২০১১
ঈদ উপলক্ষে বাটার চার শতাধিক নতুন ডিজাইনের জুতো বাজারে

ঢাকা: বাংলাদেশে মুসলমানদের অন্যতম উৎসব ঈদ-উল-ফিতরকে সামনে রেখে বাটা সু কোম্পানি (বাংলাদেশ লিমিটেড) চার শতাধিক নতুন ডিজাইনের জুতো বাজারে ছেড়েছে।

সোমবার বিকেলে রাজধানীর রুপসী বাংলা হোটেলে মিট দ্য প্রেস অনুষ্ঠানের মাধ্যমে বাটা সু কোম্পানি (বাংলাদেশ লিমিটেড) এর ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ কাইয়ুম নতুন ডিজাইনের জুতোগুলো উন্মুক্ত করেন।



অনুষ্ঠানে বাটার (বাংলাদেশ লিমিটেড) রিটেইল ম্যানেজার বিশ্বজিত রায়, হেড অব নন রিটেইল সেলস্ রুহুল আমিন, মার্চেন্ডাইজিং ম্যানেজার ওমর ফয়সাল চৌধুরী, হেড অব হিউম্যান রিসোর্সেস হাবিবুর রহমান, মার্কেটিং অফিসার জোবায়ের ইসলামসহ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মোহাম্মদ কাইয়ুম বলেন, বাংলাদেশে জুতো মানেই বাটা, যা এরইমধ্যে প্রতিষ্ঠিত। তাই জুতো প্রস্তুতকারক ও বাজারজাতকরণে পথিকৃত হিসেবে বাটা দেশের নারী-পুরুষ ও শিশুদের রুচি অনুযায়ী নতুন নতুন ডিজাইনের জুতো উপহার দিতে নিরন্তর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় ঈদ উপলক্ষে পরিবারের সকলের জন্য চার শতাধিক নতুন ডিজাইনের জুতো বাজারে ছাড়া হলো।

তিনি বলেন, এবারের ঈদ কালেকশনের সবচেয়ে গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য হলো বিভিন্ন বয়সের মানুষের জন্য রয়েছে চামড়ার বিভিন্ন ধরণের আরামদায়ক জুতো এবং স্যান্ডেল।

বিশ্বজিত রায় বলেন, এসব জুতো স্বাস্থ্য সম্মত এবং বৈজ্ঞানিক পদ্ধতিতে বাটার পরিবেশ বান্ধব নিজস্ব ট্যানারিতে প্রক্রিয়াজাত করা হয়। বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্সে বাটার সর্ব বৃহৎ শো-রুমসহ দেশের ২২৬টি শো-রুম এবং রিটেইলে এসব নতুন ডিজাইনের জুতো পাওয়া যাবে।

কর্মকর্তারা জানান, পাওয়ার, মেরি ক্লিয়ার, পাসি, হাস পাপস, মাইক, নর্থ সোল, বাবল গামারস বাটা কোম্পানিরই পণ্য। এসব ব্রান্ডের জুতোর মধ্যে শিশুদের কিডস পাঞ্জাবি কালেকশন একেবারেই নতুন। এছাড়া তাদের জন্য রয়েছে ডিজিটাল স্ক্যানড্ প্রিন্টের মনকাড়া জুতো। নারীদের জন্য রয়েছে ফ্ল্যাট, মেটালিক, মিড হিল, হিলপ্ল্যাস, লাইট অ্যান্ড ইজিসহ আকর্ষণীয় ডিজাইন। পুরুষদের জন্য সাধারণ ডিজাইনের জুতো-স্যান্ডেল ছাড়াও বেশ কিছু নতুন মডেল বাজারে এসেছে। পছন্দ এবং দামের সাথে সঙ্গতি রেখে ক্রেতারা বাটার নিত্য সঙ্গী হয়ে থাকবে বলেও তারা মনে করেন।

পরে প্রজেক্টরের মাধ্যমে আমন্ত্রিত অতিথি এবং সাংবাদিকদের সামনে নতুন ডিজাইনগুলো উপস্থাপন করা হয়।


বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, আগস্ট ০১, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।