ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

আগোরার খেজুরে ফরমালিন, জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০২ ঘণ্টা, আগস্ট ১, ২০১১
আগোরার খেজুরে ফরমালিন, জরিমানা

চট্টগ্রাম: চট্টগ্রামে আগোরাসহ তিনটি অভিজাত সুপার শপে অভিযান চালিয়ে খেজুর ও আঙ্গুরে ফরমালিন পেয়েছেন ভ্রাম্যমাণ আদালত। তিনটি সুপার শপ থেকে বিপুল পরিমাণ খেজুর ও আঙ্গুর উদ্ধার করে সেগুলো ধ্বংস করা হয়েছে।



জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট যুথিকা সরকার ও বিএসটিআই কর্মকর্তা আরাফাত রহমানের নেতৃত্বে যৌথভাবে ভ্রাম্যমাণ আদালতের এ অভিযান চালানো হয়।

সোমবার সকাল ১১টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত এ অভিযান চালানো হয়।

তিনটি সুপার শপের মধ্যে আছে, নগরীর প্রবর্ত্তক মোড় সংলগ্ন মিমি সুপার মার্কেটের পাশে আগোরা সুপার শপ, জিইসি মোড়ে ওয়েল মার্ট এবং গোলপাহাড় মোড়ে সুপার শপ স্বপ্ন।

ম্যাজিস্ট্রেট যুথিকা সরকার বাংলানিউজকে জানান, তিনটি সুপার শপেই আমদানি করা প্যাকেটজাত খেজুরে ফরমালিন পাওয়া গেছে। ওয়েলমার্টে আঙ্গুরেও ফরমালিন পাওয়া গেছে।

ফরমালিন মেশানো সামগ্রী বিক্রির অভিযোগে বিশুদ্ধ খাদ্য আইনে আগোরাকে ৫২ হাজার টাকা এবং ওয়েলমার্ট ও স্বপ্নকে ৩০ হাজার টাকা করে তিনটি প্রতিষ্ঠানকে মোট এক লাখ ১২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়া সুপার শপগুলো থেকে ফরমালিন মেশানো খেঁজুর ও আঙ্গুর জব্দ করে সেগুলো বিএসটিআই কর্মকর্তারা রাসায়নিক পদার্থ মিশিয়ে ধ্বংস করেন।

ম্যাজিস্ট্রেট যুথিকা সরকার বলেন, ‘সুপার শপগুলো যদি ফরমালিন মেশানো সামগ্রী বিক্রি করেন সেটা দু:খজনক। তাদের অবশ্যই এ ব্যাপারে সচেতন থাকা উচিৎ ছিল। ’

অভিযানের সময় র‌্যাব ও পুলিশ কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮৩০ঘণ্টা, আগস্ট ০১, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।