bangla news

রমজানের প্রথম দিন ডিএসইতে অধিকাংশ শেয়ারের দাম কমেছে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-০৮-১১ ৭:০৩:৪৫ পিএম

রমজানের প্রথম দিন বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন হওয়া অধিকাংশ শেয়ারের দাম কমেছে। একইসঙ্গে কমেছে আর্থিক ও শেয়ার লেনদেন। টানা ১১ দিন সূচক ঊর্ধ্বমুখী থাকার পর এদিন সূচকও কিছুটা কমেছে। 

ঢাকা: রমজানের প্রথম দিন বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন হওয়া অধিকাংশ শেয়ারের দাম কমেছে। একইসঙ্গে কমেছে আর্থিক ও শেয়ার লেনদেন। টানা ১১ দিন সূচক ঊর্ধ্বমুখী থাকার পর এদিন সূচকও কিছুটা কমেছে।  

ডিএসইতে লেনদেন হওয়া ২শ’ ৪০টি কোম্পানির মধ্যে দাম বেড়েছে একশ’ ১৩ টির, কমেছে একশ’ ২৩টির এবং অপরিবর্তিত রয়েছে চারটি কোম্পানির শেয়ারের দাম।

এদিন পাঁচ কোটি ৪১ লাখ ৯৭ হাজার ৩শ’ ৯০টি শেয়ার ও মিউচুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। যার বাজার মূল্য এক হাজার ৪শ’ ৪৩ কোটি ৩২ ল ৪৯ হাজার ৭শ’ ২৫ টাকা। বুধবারের তুলনায় এদিন প্রায় দেড় কোটি শেয়ার এবং ২শ’ ৮৩ কোটি ৭৬ লাখ টাকা লেনদেন কমেছে।

এদিন লেনদেনের শীর্ষে থাকা ১০টি কো¤পানি হলো তিতাস গ্যাস, লঙ্কাবাংলা ফাইন্যান্স লি:, ফারইস্ট লাইফ ইন্সুরেন্স কোং লি:, বীকন ফার্মাসিউটিক্যালস্, বেক্সিমকো লি:, ইউনিয়ন ক্যাপিটাল, সামিট পাওয়ার, আফতাব অটোমোবাইলস, প্রাইম ফাইন্যান্স ও কর্ণফুলী ইন্সুরেন্স।

অন্যদিকে দর বৃদ্ধির শঅর্ষে থাকা কো¤পানিগুলো হলো বীকন ফার্মাসিউটিক্যালস্, কর্ণফুলী ইন্সুরেন্স, ফেডারেল ইন্সুরেন্স, সন্ধানী ইন্সুরেন্স, মেট্রো স্পিনিং মিলস্ লি:, পপুলার লাইফ ইন্সুরেন্স, এপেক্স ট্যানারী, ইউনিয়ন ক্যাপিটাল, এশিয়া ইন্সুরেন্স ও আইএফআইসি ব্যাংক।

আর দাম কমার শীর্ষে ছিল ইসলামিক ফাইন্যান্স, দেশ গার্মেন্টস্, মুন্নু স্টাফলার, এপেক্স স্পিনিং, সাফকো স্পিনিং, সমতা লেদার, মুন্নু ফেব্রিক্স, ইস্টার্ন ইন্স্যুরেন্স, জিলবাংলা সুগার মিলস্ লিঃ ও ইউনাইটেড ইন্সুরেন্স।

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, ১২ আগস্ট, ২০১০

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2010-08-11 19:03:45