ঢাকা, বৃহস্পতিবার, ২২ শ্রাবণ ১৪২৭, ০৬ আগস্ট ২০২০, ১৫ জিলহজ ১৪৪১

অর্থনীতি-ব্যবসা

বাজেট সংস্কারে স্বচ্ছতা, জাবাবদিহিতা ও অংশগ্রহণ জরুরি: সেমিনারে বক্তারা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-০৮-১১ ১০:২৪:৩৮ এএম

ঢাকা: সংস্কারের মাধ্যমে একটি শক্তিশালী গণতান্ত্রিক বাজেটের জন্য স্বচ্ছতা, জবাবদিহিতা ও সবার অংশগ্রহণ জরুরি বলে এক সেমিনারে মত প্রকাশ করেছেন বক্তারা।

সেমিনারে সাবেক তত্ত্ববধায়ক সরকারের উপদেষ্টা হোসেন জিল্লুর রহমান বলেন, ‘বাজেট পূর্ব আলোচনায় অনেক বিষয় উঠে আসে কিন্তু তার প্রতিফলন বাজেটে দেখা যায় না।



রাজধানীর এলজিইডি মিলনায়তনে ‘বাজেট সংস্কার: অভিজ্ঞতা থেকে শিক্ষা’ শীর্ষক এক সেমিনারে বক্তারা এসব মন্তব্য করেন। সেমিনারটির আয়োজক ছিল ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের সাবেক শিক্ষার্থীদের একটি সংগঠন।

সেমিনারে মূল বক্তা ছিলেন নিউ ইয়র্ক সিটি অফিস অব ম্যানেজমেন্টের সহকারী পরিচালক, অর্থনৈতিক বিভাগের প্রধান এবং নিউ ইয়র্ক বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. ইউসুফ হাবিবুর রহমান।

ড. হাবিব নিউ ইয়র্ক সিটি বাজেট নিয়ে আলোচনা করেন।   তিনি বলেন, অভিজ্ঞতা সম্পন্ন লোকদের নিয়ে গঠিত কমিশনই বাজেট সংস্কারের জন্য উপযুক্ত।

সেমিনারে আরও বক্তব্য রাখেন সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা মির্জা আজিজুল ইসলাম এবং অতিরিক্ত সচিব রঞ্জিত কুমার চক্রবর্তী।

 বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, আগস্ট ১১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa