ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

১০৭ কোটি টাকা মূলধন বাড়াবে বেক্সিমকো

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩২ ঘণ্টা, জুলাই ২৬, ২০১১
১০৭ কোটি টাকা মূলধন বাড়াবে বেক্সিমকো

ঢাকা: ১০৭ কোটি টাকা মূলধণ বাড়াবে বেক্সিমকো লিমিটেড। বুধবার বেক্সটেক্সকে একীভূতকরণের সিদ্ধান্ত বাস্তবায়নে বেক্সিমকো লিমিটেডের পরিশোধিত মূলধন বাড়ানোর বিষয়টি অনুমোদন করেছে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (এসইসি)।



মঙ্গলবার এসইসির কমিশন সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

এসইসির মুখপাত্র ও নির্বাহী পরিচালক সাইফুর রহমান সাংবাদিকদের জানান, এই অনুমোদনের ফলে বেক্সটেক্সকে অধিগ্রহণের জন্য বেক্সিমকো লিমিটেড ১০৭ কোটি ২৮ লাখ ২৯ হাজার ২০০ টাকা মূল্যের ১০ কোটি ৭২ রাখ ৮২ হাজার ৯২০টি শেয়ার ইস্যু করবে। কোম্পানি আইন অনুযায়ী উচ্চ আদালতের নির্দেশনা মোতাবেক এই সিদ্ধান্ত নেওয়া হয়।

এর আগে বেক্সিমকো লিমিটেডের সঙ্গে বেক্সটেক্সকে একীভূত করার অনুমোদন চেয়ে দুই কোম্পানির পক্ষ থেকে হাইকোর্টে আবেদন করা হয়। হাইকোর্টের সংশ্লিষ্ট বেঞ্চ দুই কোম্পানির ইজিএম করে শেয়ারহোল্ডারদের অনুমোদন নেওয়ার আদেশ দেন।

গত ৩০ জুন অনুষ্ঠিত ইজিএমে শেয়ারহোল্ডাররা এ বিষয়ে অনুমোদন দেন। এরপর একীভূতকরণের প্রস্তাব হাইকোর্টের অনুমোদন লাভ করে।

দুই কোম্পানির পক্ষ থেকে আগামী ৩১ জুলাই একীভূতকরণের তারিখ নির্ধারণ করা হয়েছে।

বেক্সিমকোর সঙ্গে একীভূত হলে বেক্সটেক্সের শেয়ারহোল্ডাররা তাঁদের কাছে থাকা বেক্সটেক্সের পাঁচটি শেয়ারের বিপরীতে বেক্সিমকো লিমিটেডের একটি করে শেয়ার পাবেন।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, জুলাই ২৬, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।