bangla news

মজুতদার, কালোবাজারি ও ভুয়া ডিলারদের গ্রেপ্তার করা হবে: বাণিজ্যমন্ত্রী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-০৮-১০ ৮:১৪:০৯ পিএম

বাণিজ্যমন্ত্রী কর্নেল (অব.) ফারুক খান বলেছেন, রমজান মাসে কালোবাজারি, মজুতদারি করে যারা পণ্যমূল্য বৃদ্ধি করবেন তাদের গ্রেপ্তার করা হবে। এছাড়া যেসব ভুয়া ডিলার টিসিবির পণ্য খোলাবাজারে বিক্রি করছেন তাদের আইনের মুখোমুখি করা হবে বলেও জানান তিনি।

ঢাকা: বাণিজ্যমন্ত্রী কর্নেল (অব.) ফারুক খান বলেছেন, রমজান মাসে কালোবাজারি, মজুতদারি করে যারা পণ্যমূল্য বৃদ্ধি করবেন তাদের গ্রেপ্তার করা হবে। এছাড়া যেসব ভুয়া ডিলার টিসিবির পণ্য খোলাবাজারে বিক্রি করছেন তাদের আইনের মুখোমুখি করা হবে বলেও জানান তিনি।

আজ বুধবার হোটেল শেরাটনে কনজুমার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) আয়োজিত ‘মোড়কের ক্ষেত্রে তামাক নিয়ন্ত্রণ আইনকে জোরালো করণ’ শীর্ষক আলোচনা সভা শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তরে মন্ত্রী এ কথা বলেন।

ফারুক খান বলেন, ‘পবিত্র রমজান মাসে যারা কালোবাজারি, মজুতদারির সঙ্গে যুক্ত থাকবে জনস্বার্থে বাজার স্থিতিশীল রাখতে তাদের গ্রেপ্তার করা হবে।’

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘যেসব ডিলার টিসিবি থেকে পণ্য তুলে খোলাবাজারে বিক্রি করছেন আজকের মধ্যে তাদের বিরুদ্ধে তদন্ত সম্পন্ন করা হবে। দোষী প্রমাণিত হলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে ওইসব ডিলারের বিরুদ্ধে।’

টিসিবির অফিস সূত্রে জানা যায়, প্রতিষ্ঠানটির মোট ডিলার সংখ্যা ১৮১৯ জন। এদের দু’জন পণ্য তুলে খোলাবাজারে বিক্রি করছেন জানার পর তাদের বিরুদ্ধে তদন্ত চালানো হয়। তদন্তে একজনের অপরাধ প্রমাণিত হওয়ায় পণ্য খুঁজে বের করা ও আইনের মুখোমুখি করার দায়িত্ব দেওয়া হয় পুলিশকে।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, আগস্ট ১১, ২০১০

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2010-08-10 20:14:09