ঢাকা, বৃহস্পতিবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৮, ০৯ ডিসেম্বর ২০২১, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৩

অর্থনীতি-ব্যবসা

টেলিটক সিমের ওপর থেকে কর প্রত্যাহারের সুপারিশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৪ ঘণ্টা, আগস্ট ১০, ২০১০
টেলিটক সিমের ওপর থেকে কর প্রত্যাহারের সুপারিশ

ঢাকা: সরকারি মালিকানাধীন মোবাইল অপারেটর ‘টেলিটক’-এর সিমের ওপর থেকে আটশ’ টাকা ট্যাক্স প্রত্যাহারের সুপারিশ করেছে সংসদীয় স্থায়ী কমিটি।

জাতীয় সংসদের ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ১৯তম বৈঠকে মঙ্গলবার এ সুপারিশ করা হয়।



কমিটির সভাপতি হাসানুল হক ইনুর সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে সদস্য হুইপ আ স ম ফিরোজ, মো. আব্দুল ওদুদ, নজরুল ইসলাম বাবু, মোয়াজ্জেম হোসেন রতন এবং গোলাম মোস্তফা অংশ নেন।

বৈঠকে টেলিটক বাংলাদেশ লিমিটেডের সার্বিক কার্যক্রম আরও ব্যাপকভাবে বাড়াতে বৈদেশিক ঋণ ও প্রাপ্ত অনুদান কীভাবে কাজে লাগানো হবে তা নিয়ে আলোচনা হয়।

এছাড়া বৈঠকে পাবলিক সুইচড টেলিফোন নেটওয়ার্ক (পিএসটিএন) বন্ধ হওয়াসহ এর বর্তমান সার্বিক অবস্থা উল্লেখ করে আগামী বৈঠকে প্রতিবেদন দাখিলের সিদ্ধান্ত নেওয়া হয়।

এ জন্য কমিটির সদস্য মো. আব্দুল কুদ্দুসকে আহবায়ক করে গঠন করা হয় চার সদস্যের উপকমিটি। কমিটি অন্য সদস্যরা হলেন নজরুল ইসলাম বাবু, খালিদ মাহ্মুদ চৌধুরী ও মোয়াজ্জেম হোসেন রতন।

বৈঠকে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়, টেলিটক বাংলাদেশ লিমিটেড, বাংলাদেশ টেলিকমিউনিকেশন্স কোম্পানি লিমিটেড (বিটিসিএল), বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশন (বিটিআরসি) এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

গত অর্থবছরে (২০০৯-১০) টেলিটক প্রায় সাত কোটি টাকা মুনাফা অর্জন করেছে বলে বৈঠকে জানানো হয়।

বাংলাদেশ স্থানীয় সময়: ১৮৫৫ ঘণ্টা, আগস্ট ১০, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa