ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

রাজধানীতে থাই ফুড ফেস্টিভ্যাল শুরু ১৯ জুলাই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৬ ঘণ্টা, জুলাই ১৭, ২০১১
রাজধানীতে থাই ফুড ফেস্টিভ্যাল শুরু ১৯ জুলাই

ঢাকা: উপাদেয় রকমারি খাবারের স্বাদ নিতে কার না ভালো লাগে। আর এ বিষয়টি মাথায় রেখেই ভোজনরসিকদের রসনার তৃপ্তি মেটাতে এবং থাইল্যান্ডের বিভিন্ন রকম খাবারের সঙ্গে তাদের পরিচয় করিয়ে দিতে আয়োজন করা হচ্ছে থাই ফুড ফেস্টিভ্যালের।



এ ফুড ফেস্টিভ্যাল তত্ত্বাবধানের দ্বায়িত্বে থাকছেন ডুসিট থানি লাগুনা ফুকেটের দুজন সেফ।

হোটেল র‌্যাডিসন ও ব্যাংকক এয়ারওয়েজের যৌথ উদ্যোগে আগামী ১৯ থেকে ২৮ জুলাই ঢাকায় র‌্যাডিসনের ব্লু ওয়াটার গার্ডেনে এ ফুড ফেস্টিভ্যালের আয়োজন করা হয়েছে।

ফুড ফেস্টিভ্যাল উপলক্ষে হোটেল র‌্যাডিসনে রোববার দুপুর সাড়ে ১২টায় সাংবাদিক সম্মেলনের মাধ্যমে এ তথ্য জানানো হয়। এ সময় র‌্যাডিসনের সহযোগী জনসংযোগ কর্মকর্তা রাজেন অভি মুস্তাফিজ, ব্যাংকক এয়ারওয়েজের সেলস অ্যান্ড মার্কেটিং ম্যানেজার সুশান্ত চক্রবর্তী, ডুসিট থানি লাগুনা ফুকেটের শেফ বুনরাম ও ইকালুক উপস্থিত ছিলেন।

রাজেন অভি মুস্তাফিজ বলেন, ‘আমরা চাই, যারা ভোজনরসিক তাদের সহজে বিভিন্ন রকমের, বিভিন্ন স্বাদের খাবারের সঙ্গে পরিচয় করিয়ে দিতে। আর যারা এ ধরনের খাবারের প্রতি আগ্রহী তাদের নিত্যনতুন খাবারের স্বাদ পূরণ করা। আমি আশা করি, আমাদের এখানে যারা আসবেন তারা দীর্ঘদিন এখানকার খাবারের কথা মনে রাখবেন। ’

এছাড়া ভ্রমণবিলাসীদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘আমরা খুব দ্রুত ভ্রমণপ্রেমীদের জন্য নতুন একটা প্যাকেজ আনতে যাচ্ছি। ভ্রমণপ্রিয়রা এ প্যাকেজের আওতায় খুব কম খরচে থাইল্যান্ডের বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে পারবেন। ’

আগামী ২৫ জুলাই এ বিষয়ে সাংবাদিক সম্মেলন করে বিস্তারিত জানানো হবে বলে জানান রাজেন অভি মুস্তাফিজ।

ফুড ফেস্টিভ্যালে ইয়াম তালে, নাম পৃক গুং সিয়াব, ইয়াম প্লা ফু, টম ইয়াম গুং, টম খা গাই, প্লা নুয়েঙ্গা মানাও, নুয়ে পুড নাম মান নৈ, কাও ফাড পু ওচা, ঘাই পাড খিংসহ থাইল্যান্ডের বিভিন্ন ঐতিহ্যবাহী খাবার, বিভিন্ন রকমের সালাদ, পুডিং, মিস্টি, ফলমূলসহ বিভিন্ন ধরনের কেকের আয়োজন করা হয়েছে।

উল্লেখ্য, ফুড ফেস্টিভ্যালে যারা অংশ নেবেন র‌্যাফেল ড্রর মাধ্যমে তাদের মধ্য থেকে দুজন সৌভাগ্যবান নির্বাচন করা হবে। এ দুজনকে ব্যাংকক এয়ারওয়েজের স্পন্সরে ঢাকা-ব্যাংকক-ঢাকার বিমান টিকেট দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, ১৭জুলাই ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।