bangla news

বাজেটে ৪০ শতাংশ কৃষিখাতে বরাদ্দের দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬-০৫-২৬ ৫:০৪:০২ এএম
ছবি - বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি - বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বগুড়ায় সমাজতান্ত্রিক ক্ষেত মজুর ও কৃষক ফ্রন্টের উদ্যোগে বিভিন্ন দাবিতে মিছিল-সমাবশ হয়েছে। পরে জেলা প্রশাসকের কাছে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপিও...

বগুড়া: বগুড়ায় সমাজতান্ত্রিক ক্ষেত মজুর ও কৃষক ফ্রন্টের উদ্যোগে বিভিন্ন দাবিতে মিছিল-সমাবশ হয়েছে। পরে জেলা প্রশাসকের কাছে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপিও প্রদান করা হয়।
 
বৃহস্পতিবার (২৬ মে) দুপুরে শহরের সাতমাথা এলাকায় এ কর্মসূচির আয়োজন করা হয়। পরে সেখান থেকে বের হয় একটি মিছিল। যা শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে যায়। সেখানে জেলা কৃষক ফ্রন্টের সংগঠক অ্যাডভোকেট সাইফুল ইসলাম পল্টুর সভাপতিত্বে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।
 
সমাবেশে জেলা বাসদের সদস্য সচিব সাইফুজ্জামান টুটুল, কৃষক ফ্রন্টের সদস্য শহিদুল ইসলাম, বিকাশ তালুকদার, বাবু মোল্লা, সাহিদুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।
 
বক্তারা বলেন, জাতীয় বাজেটে উন্নয়ন বাজেটের ৪০ শতাংশ কৃষিখাতে বরাদ্দ করতে হবে। ধানের মূল্য প্রতিমণ এক হাজার টাকা নির্ধারণ করতে হবে।

প্রত্যেক ইউনিয়নে সরকারি উদ্যোগে ক্রয় কেন্দ্র খুলে কৃষকদের কাছ থেকে ধান কেনান দাবি জানান বক্তারা।
 
পরে জেলা প্রশাসকের মাধ্যমে এসব দাবি সংবলিত স্মারকলিপি প্রধানমন্ত্রী বরাবর প্রদান করা হয়।
 
বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, মে ২৬, ২০১৬
এমবিএইচ/আইএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2016-05-26 05:04:02