ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

মূল্য সংবেদনশীল তথ্য প্রকাশের গাইডলাইন তৈরির উদ্যোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৭ ঘণ্টা, আগস্ট ৯, ২০১০

ঢাকা: পুঁজিবাজারে তালিকাভূক্ত বিভিন্ন কোম্পানির মূল্য সংবেদনশীল তথ্য প্রকাশের জন্য একটি গাইডলাইন তৈরির উদ্যোগ নিয়েছে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (এসইসি)।

সোমবার এসইসি’র পরামর্শক কমিটির সভায় এ বিষয়ে লিখিত প্রস্তাবের জন্য ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ, মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশন এবং বাংলাদেশ পাবলিকলি লিস্টেড কোম্পানিজ অ্যাসোসিয়েশনের প্রতি আহ্বান জানানো হয়েছে।



এসব প্রতিষ্ঠানের কাছ প্রস্তাব পাওয়ার পর পরামর্শক কমিটির পরবর্তী সভায় মূল্য সংবেদনশীল তথ্য সম্পর্কিত গাইডলাইন চূড়ান্ত করে এসইসিতে সুপারিশ আকারে পাঠানো হবে।

সভা সূত্রে জানা গেছে, বিভিন্ন কোম্পানির মূল্য সংবেদনশীল তথ্য নিয়ে সব ধরনের কারসাজি বন্ধ হওয়া প্রয়োজন বলে কমিটি মনে করছে। কিন্তু এই তথ্য প্রকাশের কিছু নির্দেশনা থাকলেও কি ধরনের তথ্য মূল্য সংবেদনশীল তথ্য হিসেবে বিবেচিত হবে এবং কোন পর্যায়ের সিদ্ধান্ত গ্রহণের পর তা প্রকাশ করা যাবে সে বিষয়ে কোনো বিধি-বিধান নেই। এই সুযোগ কাজে লাগিয়ে অনেক কোম্পানি বাজারে শেয়ারের দরে প্রভাব ফেলছে।

বাংলাদেশ সময়: ১৯২২ ঘণ্টা, ০৯ আগস্ট, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।