ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ইউনাইটেড এয়ারওয়েজের চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৮ ঘণ্টা, জুলাই ১০, ২০১১
ইউনাইটেড এয়ারওয়েজের চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

ঢাকা: বেসরকারি বিমান সংস্থা ইউনাইটেড এয়ারওয়েজের চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে। ২০০৭ সালের ১০ জুলাই ঢাকা থেকে সিলেট রুটে উদ্বোধনী ফ্লাইট পরিচালনার মাধ্যমে যাত্রা শুরু করেছিল ইউনাইটেড এয়ারওয়েজ (বিডি) লিমিটেড।

প্রবাসী বাংলাদেশিরা বিশেষ করে যুক্তরাজ্যভিত্তিক বাংলাদেশিদের উদ্যোগে প্রতিষ্ঠিত হয় এ কোম্পানিটি।
 
রোববার এয়ারওয়েজের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সংস্থার চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক ক্যাপ্টেন তাসবিরুল আহমেদ চৌধুরী বলেন, ইউনাইটেড এয়ারওয়েজ বাংলাদেশের একমাত্র শেয়ার মার্কেটে তালিকাভুক্ত বিমান সংস্থা। সব পরিচালক, শেয়ারহোল্ডার, সম্মানিত যাত্রী, বিভিন্ন সরকারী সংস্থা, প্রেস, টিভি মিডিয়া এবং এয়ারওয়েজের সকল কর্মকর্তাদের সহযোগিতায় ইউনাইটেড এয়ারওয়েজ সাফল্যের দিকে এগিয়ে যাচ্ছে।

তিনি বলেন, সকলের সহযোগিতা পেলে প্রতিযোগিতামূলক বিশ্বে আমরা যেকোন ধরনের প্রতিযোগিতার চ্যালেঞ্জ গ্রহণ করতে সক্ষম হবো এবং নামকরা বিমান সংস্থা হিসেবে এগিয়ে যেতে পারবো।

নিজস্ব অর্থায়নে ইউনাইটেড এয়ারওয়েজের বহরে আছে- দুটি ড্যাশ-৮-১০০, দুটি এটিআর-৭২, দুটি সুপরিসর এমডি-৮৩, একটি এয়ারবাস এ-৩০০-৬০০ উড়োজাহাজ। এ বছরই ইউনাইটেড এয়ারওয়েজ এর বহরে যুক্ত হবে আরও একটি এমডি-৮৩ উড়োজাহাজ।

ইউনাইটেড এয়ারওয়েজের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, তারা ঢাকা, চট্টগ্রাম, সিলেট, যশোর এবং কক্সবাজার রুটে ফ্লাইট পরিচালনা করছে। খুব শিগগিরই রাজশাহী, সৈয়দপুর ও বরিশালেও ফ্লাইট চালু করতে যাচ্ছে।

এতে আরো বলা হয়, আন্তর্জাতিক রুটে লন্ডন, দুবাই, কুয়ালালামপুর, ব্যাংকক, কাঠমুন্ডু, কলকাতা রুটে যাতায়াত করছে। শিগগিরই ঢাকা-জেদ্দা রুটে ডানা মেলার অপেক্ষায় আছে ইউনাইটেড এয়ারওয়েজ।


বাংলাদেশ সময়: ২১৪২ঘন্টা, জুলাই ১০, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।