bangla news

পর্ষদ সভায় অংশ নেওয়া যাবে ভিডিও কনফারেন্সে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬-০৪-১৮ ১১:২১:২২ এএম

আর্থিক প্রতিষ্ঠানের চেয়ারম্যান ও পরিচালকরা কোনো কারণে দেশের বাইরে থাকাকালে পর্ষদ সভা অনুষ্ঠিত হলে ভিডিও কনফারেন্সের মাধ্যমে তারা সভায় অংশ নিতে পারবেন। তবে এজন্য আগে থেকে বাংলাদেশ ব্যাংকের অনুমতি নিতে হবে।

ঢাকা: আর্থিক প্রতিষ্ঠানের চেয়ারম্যান ও পরিচালকরা কোনো কারণে দেশের বাইরে থাকাকালে পর্ষদ সভা অনুষ্ঠিত হলে ভিডিও কনফারেন্সের মাধ্যমে তারা সভায় অংশ নিতে পারবেন। তবে এজন্য আগে থেকে বাংলাদেশ ব্যাংকের অনুমতি নিতে হবে।

সোমবার (১৭ এপ্রিল) কেন্দ্রীয় ব্যাংকের আর্থিক প্রতিষ্ঠান ও বাজার বিভাগের মহাব্যবস্থাপক শাহ আলমের সই করা প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, কোনো আর্থিক প্রতিষ্ঠানের চেয়ারম্যান বা পরিচালকরা দেশের বাইরে অবস্থানকালে পরিচালনা পর্ষদ বা নির্বাহী কমিটি বা নিরীক্ষা কমিটির সভা অনুষ্ঠিত হলে এবং তাদের সভায় অংশ নেওয়ার প্রয়োজনীয়তা দেখা দিলে বাংলাদেশ ব্যাংকের পূর্বানুমোদন সাপেক্ষে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সভায় অংশ নেওয়া যাবে।

এ বিষয়ে জানতে চাইলে মো. শাহ আলম বলেন, কয়েকটি আর্থিক প্রতিষ্ঠানের পর্ষদ সভা বিশ্লেষণ করে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্রতিষ্ঠানের স্বার্থে জরুরি বিষয়ে কোনো সিদ্ধান্ত নেওয়ার জন্য এ প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

তিনি আরও বলেন, ঢালাওভাবে ভিডিও কনফারেন্সের অনুমোদন দেওয়া হয়নি। আবেদনের পরিপ্রেক্ষিতে প্রয়োজনীয়তা বুঝে বাংলাদেশ ব্যাংক এর অনুমোদন দেবে।

বাংলাদেশ সময়: ২১২১ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০১৬
এসই/ওএইচ/কেআরএম

 

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2016-04-18 11:21:22